ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ব্যাংকিং খাতে অর্থবহ সংস্কার প্রয়োজন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
ব্যাংকিং খাতে অর্থবহ সংস্কার প্রয়োজন ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এম ওয়াহিদুজ্জামান। ছবি: দীপু মালাকার

ঢাকা: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. এম ওয়াহিদুজ্জামান বলেছেন, ব্যাংকিং খাতে অর্থবহ সংস্কার আনতে হবে। কোনো আপোস করলে চলবে না।

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর গুলশানের লেক শোর হোটেলে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ বিষয়ক এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে রিজিওনাল অ্যান্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট (আরএটিআরই)।

এম ওয়াহিদুজ্জামান বলেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সাম্প্রদায়িক ধর্মভিত্তিক জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করে মৌলবাদের উত্থান করেছেন। পরবর্তীতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়ও জঙ্গিবাদের উত্থান ঘটানো হয়। কাজেই সংস্কার সবখাতেই করতে হবে। আর ব্যাংকিং খাতের সংস্কারটাও অর্থবহ হতে হবে। কোনো আপোস করলে চলবে না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইমেরিটাস অধ্যাপক এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের  অধ্যাপক ড. জিনাত হুদা, অধ্যাপক ড. রাশেদা রওনক খান, অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহারিয়ার কবির, ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান সামীম মো. আফজাল প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এসই/এমএন/এমআইএস/ইইউডি/আইএ

আরও পড়ুন
** ইসলামী ব্যাংকে বাংলার ব্যবহার বাড়াতে হবে
** ইসলামী ব্যাংকে পরিবর্তনে জামায়াতের অর্থ যোগান কমবে
** ইসলামী ব্যাংকে সব ধর্মের লোক নিয়োগের পরামর্শ
** ‘হু‌ন্ডির মাধ্যমে জামায়াতের টাকা আসছে’
** জামায়াতকে নিষিদ্ধ না করলে ইসলামী ব্যাংকের সংস্কার হবে না
** বিএনপির সঙ্গে জামায়াতের গাঁটছাড়া প্রমাণিত
** ‘আর একটি টাকাও জামায়াতের হাতে যাবে না’
** ‌ইসলামী ব্যাংকে শিবির কর্মীদের নিয়োগ দেওয়া হয়েছিলো
** ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ শীর্ষক গোলটেবিল শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa