ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

‘ইসলামী ব্যাংকে সংস্কার সময়োপযো‌গী পদক্ষেপ’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
‘ইসলামী ব্যাংকে সংস্কার সময়োপযো‌গী পদক্ষেপ’ গোল টেবিল বৈঠকে শাবান মাহমুদ, ছবি: দীপু

লেক শোর হোটেল থেকে: ইসলামী ব্যাংকে সংস্কার এক‌টি সাহ‌সী ও সময়োপযোগী পদক্ষেপ মন্তব্য করে সাংবাদিক নেতা শাবান মাহমুদ বলেছেন, মু‌ক্তিযুদ্ধের স্বপক্ষের শ‌ক্তি ক্ষমতায় থাকার পরও কিভাবে ইসলামী ব্যাংক স্বাধীনতার বিরুদ্ধে কার্যক্রম চালালো? এটা পর্যালোচনা করা দরকার।

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর গুলশানের লেক শোর হোটেলে ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ বিষয়ক এক গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। বৈঠকটির আয়োজন করে রিজিওনাল অ্যান্টি টেরোরিস্ট রিসার্চ ইনস্টিটিউট (রাত্রি)।

 

শাবান মাহমুদ বলেন, ইসলামী ব্যাংকে নারী ও হিন্দুদের কেন নিয়োগ দেওয়া হলো না তা পর্যালোচনা ক‌রার সময় এসেছে। শুধু ইসলামী ব্যাংক নয় রাজনী‌তি ও প্রশাসনিক খাতে সংস্কার করতে হবে। অনেকে এখনও সরকারের প্রশাসনে ঘাপ‌টি মেরে বসে আছে।

‌তি‌নি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও সমৃদ্ধ বাং‌লাদেশ গড়তে হলে অর্থনী‌তির পাশাপা‌শি রাজনৈ‌তিক সংস্কার জরুরি।

এতে অংশ নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক একে আজাদ চৌধুরী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ড. হাফিজুর রহমান কাজন, ড. জিনাত হুদা, বাংলাদশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম।  

সঞ্চালনা করছেন সংবাদভিত্তিক টিভি চ্যানেল ‘নিউজ২৪’ এর আনোয়ার সাদি।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এসই/এমএন/এমআইএস/ইইউডি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa