ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

অর্থনৈতিক সহায়তা বাড়াতে নরডিক চেম্বার ও ডিআই’র সমঝোতা স্বাক্ষর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
অর্থনৈতিক সহায়তা বাড়াতে নরডিক চেম্বার ও ডিআই’র সমঝোতা স্বাক্ষর সমঝোতা চুক্তি স্বাক্ষর/ছবি: সংগৃহীত

ঢাকা: ব্যবসা, বাণিজ্য ও অর্থনৈতিক কার্যক্রমে সহযোগিতার বিষয়ে নরডিক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইন বাংলাদেশ (এনসিসিআই) এবং কনফেডারেশন অব ডেনিশ ইন্ডাস্ট্রি’র (ডিআই) মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

শনিবার (১৪ জানুয়ারি) এনসিসিআই’র কর্তৃপক্ষের গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞেপ্তিতে এ তথ্য জানানো হয়। শুক্রবার (১৩ জানুয়ারি) ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে চুক্তিটি স্বাক্ষর হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এনসিসিআই’র প্রেসিডেন্ট শামীম উল হক এবং ডিআই’র ডেপুটি ডিরেক্টর পিটার থাগেসেনের মধ্যে এ সমঝোতা চুক্তিটি স্বাক্ষর হয়।

এ সময় ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত এইচ ই মোহাম্মাদ আবদুল মুহিত, ঢাকায় নিযুক্ত ডেনিশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর আইবি আলবার্টসেন উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে পারস্পরিক ব্যবসা-বাণিজ্য এবং অর্থনৈতিক কার্যক্রম আরও সম্প্রসারিত ও উন্নত করতে সহযোগিতা করা হবে। এতে দু’দেশের উদ্ভাবিত নতুন পণ্যের বাজার সৃষ্টিসহ পারস্পরিক সম্পর্ক আরও গতিশীল হবে।

পারস্পরিক অর্থনৈতিক উদ্দেশ্যগুলো বাস্তবায়নের মধ্যদিয়ে উভয় দেশের উৎপাদক, ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের মধ্যে ভালো সম্পর্ক গড়ে ওঠবে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa