ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

না.গঞ্জে দু’দিনব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন মেলার উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
না.গঞ্জে দু’দিনব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন মেলার উদ্বোধন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ জিয়া হল মিলনায়তনে দু’দিনব্যাপী নারী উদ্যোক্তা উন্নয়ন মেলার উদ্বোধন হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে একটি বর্ণাঢ্য ৠালি বের করা হয়।

 

ব্র্যাক ও বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের যৌথ আয়োজনে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত পর্যন্ত মেলাটি চলবে।  

এতে ২৭টি স্টলে ব্র্যাক পরিচালিত ইকোনমিক এমপাওয়ারমেন্ট ফর পুওর অ্যান্ড ভালনারেবল উইমেন ইন বাংলাদেশ (ইইপি) প্রকল্পভুক্ত উদ্যোক্তা নারীরা অংশ নিয়েছেন। মেলায় রয়েছে হাতে তৈরি বিভিন্ন হস্তশিল্পের সামগ্রী, ফুড প্রসেসিং ও বিউটিফিকেশনের সামগ্রী।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল হামিদ মিয়া। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্র্যাক ইইপি প্রকল্পের সিনিয়র ম্যানেজার গোলাম মোস্তফা, ব্র্যাকের কর্মসূচি সমন্বয়কারী খালেদা খানম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সমন্বয়কারী ফারহানা আক্তার নীলা, ব্র্যাকের জেন্ডার অ্যাডভোকেসির সিনিয়র সেক্টর স্পেশালিস্ট সাদিয়া আনসারী প্রমুখ।

সাদিয়া আনসারী জানান, ব্র্যাক পরিচালিত ইইপি প্রকল্পভুক্ত উদ্যোক্তা নারীরা যেন ব্যবসার প্রয়োজনে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে সহজেই ঋণ সেবা, উৎপাদিত পণ্য সহজে বাজারজাতকরণ এবং ক্রেতাদের চাহিদা নিরূপণ করে নতুন পণ্য উৎপাদন করতে পারেন সে বিষয়ে ব্যাংক, এনজিও, বাজার ব্যবস্থাপনা কমিটি, পাইকারি ক্রেতা ও সাধারণ ব্যবসায়ীদের মনোযোগ আকর্ষণের মাধ্যমে নতুন নতুন ক্রেতা সৃষ্টির লক্ষ্যে দু’দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭ 
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।