ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ছুটির দিনে মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
ছুটির দিনে মেলায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় বাণিজ্য মেলার ২০তম দিন শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ছবি: কাশেম হারুন

ঢাকা: মাস ব্যাপী শুরু হওয়া বাণিজ্য মেলার ২০তম দিন শুক্রবার সকাল থেকেই দর্শনার্থীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সপ্তাহিক ছুটির দিনের পাশাপাশি শেষ পর্যায়ে মেলা চলে আসায় ঢাকা ও তার আশপাশ এলাকা থেকে পরিবার-পরিজন নিয়ে সকাল সকাল দর্শনার্থী-ক্রেতারা আসছে শুরু করেছে।

শুক্রবার (২০ জানুয়ারি) মেলা ঘুরে দেখা গেছে, গৃহস্থালী পণ্য, গহনা এবং পোশাকের প্যাভিলিয়নে ভিড় বেশি। এসব প্যাভিলিয়ন এবং স্টলগুলোতে নারীদের পাশাপাশি শিশু, কিশোরদের উপস্থিতি চোখে পড়ার মতো।

মেলায় আসা দর্শনার্থীদের দাম নিয়ে কোনো অভিযোগ করতে দেখা যায়নি। পছন্দ হলেই কিনছেন সবাই। আর ক্রেতা আকৃষ্ট করতে নানা কৌশল অবলম্বন করছেন বিক্রেতারা। কেউ মিষ্টি কথা, আবার কেউ দিচ্ছেন মূল্যছাড়সহ নানা অফার। থাকছে গ্যারান্টিসহ বিক্রয়োত্তর নানা সেবার নিশ্চয়তা।  

মেলায় ভিড় ছিলো স্বর্ণের দোকানেও। নানা মডেলের তৈরি গলার মালা, ঝুমকা, কানের দুল, ডায়মন্ড কাট, লকেট, চেইন, চূড়ি, ব্রেসলেট ও দৃষ্টিনন্দন ফিঙ্গার রিংসহ রং বেরঙের জিনিসপত্র। যা দেখেতে ভিড় করছেন মেলায় আগতরা। দর্শনার্থীদের আনাগোনায় ভরে উঠছে দোকানগুলো। পছন্দের গহনা হাতের নাগালে পেয়ে খুশি তারা।


এসব গহনা ৩০০ টাকা থেকে শুরু করে ২০ হাজার টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। আবার ভারী গহনা কিনতে গেলে ওজন অনুযায়ী বাড়ছে দাম। মেলার শুরু থেকে ক্রেতা বাড়াতে বিক্রেতারাও রাখছেন নানা রকম অফার।

এদিকে মেলা উপলক্ষে বিভিন্ন স্টলে দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। বাণিজ্য মেলার কন্ট্রোল রুম থেকে এসব ঘোষণা দেওয়া হচ্ছে। সেখানে দেখা গেছে আগত মানুষের ভিড়। তারা বিভিন্ন তথ্য নিয়ে স্টলগুলো খুঁজে অফার অনুযায়ী পণ্যসামগ্রী কেনার চেষ্টা করছেন।

একাধিক স্টল ঘুরে ক্লান্ত দর্শনার্থীদের অনেকেই মাঝে মধ্যে মেলার মধ্যে সাজিয়ে রাখা বিভিন্ন ফুলের পার্কের দুই পাড়ে বসে বিশ্রাম নিচ্ছেন। কারো হাতে পণ্যের একাধিক বোঝা, আবার কেউ কেউ শীতের আলতো রোদের তাপ নিচ্ছেন। সব মিলিয়ে কেনা কাটার পাশাপাশি বিনোদনও হচ্ছে দর্শনার্থীদের।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
এমএফআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa