ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আয়কর পরিচয়পত্র পেলেন অ্যাটর্নি জেনারেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
আয়কর পরিচয়পত্র পেলেন অ্যাটর্নি জেনারেল অ্যাটর্নি জেনারেলের হাতে আয়কর পরিচয়পত্র তুলে দিচ্ছেন এনবিআর চেয়ারম্যান

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাছ থেকে আয়কর পরিচয়পত্র পেয়েছেন অ্যাটর্নি জেনারেল জেনারেল মাহবুবে আলমসহ অতিরিক্ত ও ডেপুটি এটর্নি জেনারেলরা।

রোববার (২৬ নভেম্বর) সন্ধ্যায় অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে আয়কর পরিচয়পত্র তুলে দেন এনবিআর নজিবুর রহমান।

অনুষ্ঠানে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ছাড়াও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, মো. মমতাজ উদ্দিন ফকির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোতাহার হোসেন সাজু, খোন্দকার দিলীরুজ্জামান, এসএম মনিরুজ্জামান, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, মো. একরামুল হক, আমাতুল করিম, মোখলেসুর রহমান ও ইশরাত জাহানকে আয়কর পরিচয়পত্র দেওয়া হয়।

আয়কর পরিচয়পত্র হাতে পেয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রাজস্ব বোর্ডকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আয়কর পরিচয়পত্র পেয়ে করদাতারা কর দিতে অনুপ্রাণিত ও উৎসাহী হবেন। নিজেদের একজন গর্বিত করদাতা হিসেবে পরিচয় দিতে পারবেন।

এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বলেন, আয়কর পরিচয়পত্র ইতোমধ্যে জননন্দিত হয়েছে। এ পরিচয়পত্রকে করদাতারা সম্মানের প্রতীক বলে বিবেচনা করছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, সংসদ সদস্যসহ সম্মানিত ব্যক্তি ও সাধারণ করদাতাদের পরিচয়পত্র দেওয়া হয়েছে।

নজিবুর রহমান আরও বলেন, অ্যাটর্নি জেনারেলের কার্যালয় রাজস্ব সুরক্ষার জন্য কাজ করছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে রাজস্ব নিয়ে যত মামলা হয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় এনবিআরের পক্ষে অবস্থান নেয় এবং রাজস্ব সুরক্ষার জন্য যা যা করণীয় তা তারা করে। রাজস্ব আইন প্রণয়নসহ কোথায় কোথায় উন্নয়ন সাধন করা যাবে ব্যবস্থাপনা করার ক্ষেত্রে সে সব বিষয়ে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে আমরা মূল্যবান পরামর্শ পাই। সেজন্য আমরা  অ্যাটর্নি জেনারেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এনবিআর সদস্য মো. আব্দুর রাজ্জাক, এএফএম শাহরিয়ার মোল্লা, সিআইসি’র মহাপরিচালক বেলাল উদ্দিন, সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেনসহ এনবিআরের ঊধ্বর্তন কর্মকর্তা ও অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এসজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।