ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

টেকসই রাজনীতির জন্য দরকার টেকসই অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
টেকসই রাজনীতির জন্য দরকার টেকসই অর্থনীতি সেমিনারে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী

ঢাকা: টেকসই রাজনীতির জন্য টেকসই অর্থনীতির প্রয়োজন আর টেকসই অর্থনীতির জন্য দুর্নীতি ও দলবাজি কঠোরভাবে বন্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি টেকসই রাজনীতি প্রতিষ্ঠা করতে কিন্তু জঙ্গিরা এটা ধ্বংস করে দিতে চাইছে। আমাদের যুদ্ধ জঙ্গিবাদের বিরুদ্ধে।

এখনও পুরোপুরি সম্ভব হয়নি তবে শেখ হাসিনার নেতৃত্বে টেকসই রাজনীতি ও অর্থনীতি গড়ে তোলার চেষ্টা করছি।

সোমবার (২৬ নভেম্বর) রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় ইয়োলো পেজেস প্রাইভেট লিমিটেডেট আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন হাসানুল হক ইনু।  

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ইয়োলো পেজেস এক্সপো ২০১৮’ এর প্রস্তুতি উপলক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়। ২০১৮ সালের ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি এক্সপো অনুষ্ঠিত হবে।

ভারতের সেভেন সিস্টার রাজ্যে বাংলাদেশি ব্যবসায়ীদের ব্যবসা প্রসারের আহ্বান জানিয়ে হাসানুল হক ইনু বলেন, মুম্বাই থেকে আগরতলায় যত সময়ে পণ্য আসতে পারবে তার চেয়ে কম সময়ে আমরা কুমিল্ল থেক পণ্য পৌঁছাতে পারব।  

এজন্য তিনি সিলেট-কুমিল্লাসহ সংশ্লিষ্ট এলাকায় কারখানা স্থাপনে ব্যবসায়ীদের মনোযোগ দিতে বলেন। প্রয়োজনে এসব এলাকায় আন্তর্জাতিক মানের স্কুল ও হাসপাতালের মতো প্রতিষ্ঠান গড়ে তোলার পরামর্শ দেন মন্ত্রী।

ব্যবসায়ীদের উদ্দেশে তথ্যমন্ত্রী আরও বলেন, এখন বিশ্ববাজার উন্মুক্ত যদি বুদ্ধি থাক তবে সবটাই আমরা দখলে নিতে পারব। যেমন আমেরিকার পোশাকের বাজার আমাদের দখলে।  

আয়োজক সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক এআইএম হাসানুল মুজিবের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যদের মাছে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের ভাইস চেয়োরম্যান শাহাবুদ্দিন চুপ্পু।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।