ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রধানমন্ত্রীর সঙ্গে কম্বোডিয়া গেল ব্যবসায়ী প্রতিনিধিদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
প্রধানমন্ত্রীর সঙ্গে কম্বোডিয়া গেল ব্যবসায়ী প্রতিনিধিদল শফিউল ইসলাম মহিউদ্দিন, শেখ ফজলে ফাহিম ও মো. মুনতাকিম আশরাফ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কম্বোডিয়া সফরে সঙ্গী হয়েছেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২১ নেতাসহ ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল।
 
 

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে উচ্চপর্যায়ের এ প্রতিনিধিদল রোববার (৩ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গেই কম্বোডিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত মহাসচিব হোসাইন জামিল বাংলানিউজকে জানান, সফরকালে এফবিসিসিআই নেতারা কম্বোডিয়ান চেম্বার অব কমার্সের (সিসিসি) সঙ্গে একটি ‘সহযোগিতা চুক্তি’ সই করবেন।

দু’দেশের মধ্যে বিদ্যমান বাণিজ্য উন্নয়নে এ চুক্তি সই হবে।
 
একইভাবে এফবিসিসিআই নেতারা সিসিসি আয়োজিত ‘বিজনেস ডায়ালগ’, এবং ‘বিজনেস টু বিজনেস’ সভায় অংশ নিবেন। কম্বোডিয়ার বিনিয়োগকারীরাও এ সভায় এফবিসিসিআই নেতাদের সঙ্গে মিলিত হবেন।
 
শফিউল ইসলাম মহিউদ্দিন ছাড়াও এফবিসিসিআই প্রতিনিধি দলে রয়েছেন- সংগঠনের প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ এবং এফবিসিসিআই পরিচালক হাসিনা নেওয়াজ, শমী কায়সার, দিলিপ কুমার আগারওয়াল, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মাসুদ পারভেজ খান ইমরান, মো. আনোয়ার সাদাত সরকার, মো. রেজাউল করিম রেজনু, হেলেনা জাহাঙ্গীর, তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, মো. কোহিনুর ইসলাম, প্রবীর কুমার সাহা, এস.এম জাহাঙ্গীর হোসেন, মো. আতাউর রহমান ভূঁইয়া, মো. আবু নাসের, মোহাম্মদ রিয়াদ আলী, শামিম আহসান, নাজ ফারহানা আহমেদ ও সালাহ উদ্দিন আলি আহমেদ।
 
এছাড়াও এ সফরে রয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি মো. সিদ্দিকুর রহমান, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি আবুল কাশেম খান, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি নিহাদ কবির এবং এমসিসিআইয়ের সাবেক সভাপতি এম আনিস উদ দৌলা ও  সৈয়দ নাসিম মঞ্জুর।
 
সফর শেষে আগামী ৫ ডিসেম্বর ব্যবসায়ী প্রতিনিধিদলটি ঢাকায় ফিরবে বলে আশা করা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৭
এসআইজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad