ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোমরা বন্দরের রাজস্ব আয় সরকারকে উৎসাহিত করছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
ভোমরা বন্দরের রাজস্ব আয় সরকারকে উৎসাহিত করছে মতবিনিময় সভায় বক্তারা। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা বন্দরের রাজস্ব আয় সরকারকে উৎসাহিত করছে বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের মিলনায়তনে সব পর্যায়ের অংশীজনের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

এনবিআর চেয়ারম্যান বলেন, বাংলাদেশে আগামীতে যে কয়টি বন্দর অধিক গুরুত্ব লাভ করবে, ভোমরা স্থলবন্দর তার মধ্যে অন্যতম।

এ বন্দরের রাজস্ব সুরক্ষা একটি বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার সব ধরনের প্রকল্প গ্রহণ করবে। ভোমরা বন্দরের রাজস্ব আয় সরকারকে উৎসাহিত করেছে। এজন্য বাংলাদেশ ও ভারত বহুমাত্রিক পরিকল্পনার মধ্য দিয়ে এ বন্দরকে এগিয়ে নিয়ে যাবে।

তিনি বলেন, ভোমরা বন্দরের সুপ্ত সম্ভাবনাকে উন্মুক্ত করে দিতে হবে। এজন্য এখানে অচিরেই কাস্টমস হাউজ নির্মিত হবে এবং একটি পূর্ণাঙ্গ বন্দরে উন্নীত হবে।

খুলনা ভ্যাট কমিশনারেট কার্যালয়ের কমিশনার কেএম ওহিদুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য লুৎফর রহমান ও খন্দকার আমিনুর রহমান, সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরমান, ভারতীয় কাস্টমস প্রতিনিধি সহকারী কমিশনার পিকে জিনহা, ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজু, সাতক্ষীরা শিল্প ও বণিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু।

পরে এনবিআর চেয়ারম্যান ভোমরা বন্দরের বিভিন্ন অবকাঠামো পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।