ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এনআরবি কমার্শিয়ালের চেয়ারম্যানের পদত্যাগ, ছুটিতে এমডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এনআরবি কমার্শিয়ালের চেয়ারম্যানের পদত্যাগ, ছুটিতে এমডি

ঢাকা: এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরাছত আলী পদত্যাগ করেছেন। তিনমাসের ছুটিতে গেছেন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমান।

রোববার (১০ ডিসেম্বর) ব্যাংকের বিশেষ বৈঠকে চেয়ারম্যানের পদত্যাগ ও ব্যবস্থাপনা পরিচালকের ছুটিতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।
 
বৈঠকে নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে পরিচালক তমাল এস এম পারভেজকে, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আরেক পরিচালক মোহাম্মদ শহিদ ইসলাম।


 
আবু বকর চৌধুরীকে নির্বাহী কমিটির চেয়ারম্যান, রফিকুল ইসলাম মিয়া আরজুকে অডিট কমিটির চেয়ারম্যান ও মোহাম্মদ আদনান ইমামকে ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান নির্বাচিত কর‍া হয়েছে বৈঠকে। আগে ডিবিসি টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ড. নুরুন নবী অডিট কমিটির চেয়ারম্যান ছিলেন।
 
পরিচালনা পর্ষদ ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান মুজিবুর রহমানের তিনমাসের ছুটি মঞ্জুর ও উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহাকে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দিয়েছে।
 
গত ০৬ ডিসেম্বর ঋণ সংক্রান্ত অনিয়ম ও দায়িত্বে পালনে ব্যর্থতার দায়ে ব্যাংকের এমডি দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে বাংলাদেশ ব্যাংক। পরদিন দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণে কেন্দ্রীয় ব্যাংকের আদেশ স্থগিত করেন হাইকোর্ট।

ফরাছত আলী বাংলানিউজকে জানান, ব্যাংকের ইমেজ বাড়াতে ও গতিশীল নেতৃত্বকে দায়িত্ব দিতে তিনি পদত্যাগ করেছেন। একই সঙ্গে আবেদনের প্রেক্ষিতে এমডির তিনমাসের ছুটি মঞ্জুর করা হয়েছে।
 
চতুর্থ প্রজন্মের বেসরকারি খাতের এনআরবি কর্মাশিয়াল ব্যাংকের যাত্রা শুরুর কিছুদিনের মধ্যেই পরিচালকদের মধ্যে দ্বন্দ্ব-বিবাদ শুরু হয়।

অভিযোগ রয়েছে, পরিচালনা পর্ষদের বাইরের অনেকেও পর্ষদ সভায় উপস্থিত থেকে মতামত দিয়েছেন। চেয়ারম্যান ও এমডি প্রভাব খাটিয়ে নামে-বেনামে ঋণ নিয়েছেন। বাংলাদেশ ব্যাংক পর্যবেক্ষক বসিয়েছে। সার্বিকভাবে ভালো চলছে না ব্যাংকটি।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এসই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।