ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এ‌শিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড এক্স‌পো শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এ‌শিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড এক্স‌পো শুরু এ‌শিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ট্যু‌রিজম এক্স‌পো উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

ঢাকা: শুরু হ‌লো ১১তম এ‌শিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ট্যু‌রিজম এক্স‌পো-২০১৭। পাঁচ দিনব্যাপী এ প্রদর্শনী চল‌বে ১৬  ডি‌সেম্বর (শনিবার) পর্যন্ত।

মঙ্গলবার (১২ ডি‌সেম্বর) বিকে‌লে ইন্টারন্যাশনাল কন‌ভেনশন সি‌টি বসুন্ধরায় আন্তর্জাতিক এ প্রদশর্নীর উ‌দ্বোধন ক‌রেন শিল্পমন্ত্রী আ‌মির হোসেন আমু। সেমস বাংলাদেশ আ‌য়ো‌জিত প্রদর্শনী‌তে ৯২টি দে‌শের ১০০টির ম‌তো স্টল অংশ নিয়েছে।

 

উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে শিল্পমন্ত্রী ব‌লেন, এ ধরনের আন্তর্জা‌তিক প্রদর্শনীর মাধ্য‌মে এ‌শিয়া অঞ্চ‌লের দেশগু‌লোর সঙ্গে বাংলাদে‌শের ব্যবসা-বা‌ণিজ্য বৃ‌দ্ধির পাশাপা‌শি পর্যটন শিল্পখাতে বি‌নি‌য়োগ বাড়‌বে। এটি ক্রেতা, ভোক্তা ও উৎপাদকদের ম‌ধ্যে কার্যকর সেতুবন্ধ‌নে সম‌য়োপ‌যোগী প্লাটফর্ম।

প্রদর্শনী‌তে থাক‌ছে ইলেকট্র‌নিক্স, যোগা‌যোগ প্রযু‌ক্তি, খাদ্য ও পানীয়, স্বাস্থ্যসেবা পণ্য, প্রসাধন সামগ্রী, গৃহসাজ সামগ্রী, ফ্যাশন, বিউ‌টি-লাইফস্টাইল পণ্য ও সেবা এবং কারু ও হস্ত‌শিল্পের সমাহার। শিশু‌দের জন্য থাক‌ছে বিভিন্ন ধরনের খেলনা ও আনুষঙ্গিক পণ্য।  

আন্তর্জাতিক এ প্রদর্শনী‌তে থাইল্যান্ড, চীন, ভারত, পা‌কিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মাল‌য়ে‌শিয়া, বাংলা‌দেশসহ ৯২টি দেশ ও তা‌দের প্র‌তি‌নি‌ধিরা অংশ নি‌য়ে‌ছেন।  

প্রদর্শনী প্র‌তি‌দিন সকাল সা‌ড়ে ১০টা থে‌কে রাত ৯টা পর্যন্ত চলবে। প্র‌বে‌শে জনপ্র‌তি ২০ টাকার টি‌কিট সংগ্রহ কর‌তে হ‌বে। আই‌সি‌সি‌বি’র ১ নম্বর হ‌লে চল‌ছে প্রদর্শনী।  

সেমস গ্লোবালের প্রে‌সি‌ডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানে‌জিং ডি‌রেক্টর মে‌হেরুন এন ইসলামের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বক্তব্য রা‌খেন- বাংলা‌দেশ ব্যাং‌কের প‌রিচালক আফতাবুল ইসলাম, ডি‌সি‌সিআই এর ভারপ্রাপ্ত সভাপ‌তি কামরুল ইসলাম প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডি‌সেম্বর ১২, ২০১৭
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।