ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবি’তে জমজমাট এশিয়ান ট্রেড এক্স‌পো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
আইসিসিবি’তে জমজমাট এশিয়ান ট্রেড এক্স‌পো ১১তম এ‌শিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ট্যু‌রিজম এক্স‌পো/ছবি: বাংলানিউজ

ঢাকা: এশিয়ার বিভিন্ন দেশের পণ্যের সমাহার নিয়ে ইন্টারন্যাশনাল কনভেনশন সি‌টি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ১১তম এ‌শিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ট্যু‌রিজম এক্স‌পো-২০১৭। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

বুধবার (১৩ ডিসেম্বর) দ্বিতীয় দিনেই ক্রেতা দর্শনার্থীদের পদচারণায় জমজমাট হয়ে উঠছে এশিয়ান ট্রেড এক্স‌পো।

প্রসাধনী থেকে শুরু করে বাচ্চাদের খেলনা, চামড়া জাতীয় পণ্য, জামদানি শাড়ি সবই পাওয়া যাচ্ছে এ প্রদর্শনীতে।
 
ভারত থেকে বেশ কিছু প্রতিষ্ঠান এবারে প্রদর্শনীতে অংশ নিয়েছে। এদের মধ্যে রয়েছে শিশুদের খেলনা, কাশমিরি শাল, থ্রি-পিস, চামড়া জাতীয় পণ্য ইত্যাদি।
 
দিল্লীর ই-ফোর্ট এন্টারপ্রাইজ কাশমিরি শাল নিয়ে এক্সপোতে হাজির হয়েছে। প্রতিষ্ঠানটির পরিচালক জিপি গুপ্তা বাংলানিউজকে বলেন, আমার এখানে সব ধরনের শাল, শাড়ি, থ্রি-পিস রয়েছে। এখানে ৫০০ থেকে শুরু করে ১০ হাজার রুপির শাল পাওয়া যাবে। কাস্টমারের চাহিদা অনুযায়ী হরেক রকমের জিনিস উপস্থাপন করেছি। আমাদের এখানে বিক্রির চাইতে কাস্টমার ধরাই প্রধান লক্ষ্য।  
 
এদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মম জামদানি হাউজ কয়েক হাজার শাড়ি নিয়ে মেলায় অংশ নিয়েছে। এখানে ৩ হাজার টাকা শুরু করে ৭২ হাজার টাকার শাড়ি পাওয়া যাচ্ছে।
 
মম জামদানি হাউজের মালিক আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, মেলায় আসার উদ্দেশ্য ক্রেতা ধরা। এখানে সেভাবে বিক্রি না হলেও পাইকারি কাস্টমার পাওয়া যায়। তবে বুধবার পর্যন্ত ৫টি শাড়ি বিক্রি হয়েছে।
 
পাঁচ দিনব্যাপী এ মেলায় ৯২টি দে‌শের ১০০টির ম‌তো স্টল র‌য়ে‌ছে। প্রদর্শনী চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য খোলা থাকবে এই প্রদর্শনী। ট্রেড এক্সপো প্রবেশ মূল্য ২০ টাকা।
 
প্রদর্শনী‌তে রয়েছে ই‌লেক্ট্রনিক্স, যোগা‌যোগ প্রযু‌ক্তি, খাদ্য ও পানীয়, স্বাস্থ্য সেবা পণ্য, প্রসাধন সামগ্রী, গৃহসজ্জা সামগ্রী, ফ্যাশন, বিউটি অ্যান্ড লাইফ স্টাইল পণ্য ও সেবা এবং কারু ও হস্ত‌শিল্প এর সমাহার। শিশুদের জন্য থাকছে হরেক রকমের খেলনা ও আনুষাঙ্গিক পণ্য সামগ্রী।
 
বাংলা‌দেশ সময়: ১৮১১ ঘণ্টা, ডি‌সেম্বর ১৩, ২০১৭
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।