ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ শুরু বসুন্ধরা এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’

ঢাকা: ‘এলপি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’ শ্লোগান নিয়ে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা এলপি গ্যাস জেলা, উপজেলা পর্যায়ে ‘নিরাপদ নিবাস’ নামে চতুর্থ বারের মতো দেশব্যাপী সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে।

এলপি গ্যাস ব্যবহারের সুবিধা ও স্বাচ্ছন্দ্য বোঝাতে প্রতি বছরের মতো এবারও এ উদ্যোগ নেওয়া হয়েছে। এলপি গ্যাসের চাহিদা বৃদ্ধিকল্পে এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিত করতে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের দেশব্যাপী এ সচেতনতামূলক কর্মসূচি চলছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরে স্কাই ভিউ ইন্ হোটেলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।  

এতে প্রতিনিধিত্ব করেন বসুন্ধরা এলপিজি’র হেড অফ ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী।

তিনি বলেন, গ্রামীণ এলাকায় বসুন্ধরা এলপি গ্যাসের সহজপ্রাপ্তি নিশ্চিত করতে বসুন্ধরা কাজ করে যাচ্ছে। এ গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর বাজার জাত করা হয়। ফলে নিশ্চিত হয় সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা।  

ফারুক রিজভী বলেন, এলপি গ্যাস ব্যবহারে সুবিধা ও নিরাপত্তা বিষয়ে সচেতন করার লক্ষ্যে দেশব্যাপী এই কর্মশালার আয়োজনে রয়েছে বসুন্ধরা এলপি গ্যাস। করপোরেট দায়বদ্ধতা থেকে বসুন্ধরা এলপি গ্যাস দেশব্যাপী গৃহকর্ত্রীদের সচেতনতায় এ ধরণের ক্যাম্পেইন সব সময়ই আয়োজন করে হয়। তারই ধারাবাহিকতায় এবারও নিরাপদ নিবাস ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে ৩০টি জেলায় এই কর্মশালা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।  

এ সময় তিনি এলপি গ্যাস ব্যবহার বিষয়ক প্রয়োজনীয় তথ্য উপাত্ত্ব, সাবধানতার কৌশল বিষয়ে বিশদ আলোচনা ও প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

অনুষ্ঠানটির নতুন মাত্রা হিসেবে কর্মশালায় উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি।  

এলপি গ্যাস ব্যবহারে উৎসাহিত করতে বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর যথাযথ মান নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যবহারকারীদের সচেতনতার বিষয়টি অধিক গুরুত্বপূর্ণ বলে মনে করেন চিত্রনায়িকা পপি।  

জনসচেতনতামূলক ক্যাম্পেইনে প্রায় ১০০ জন গৃহিনী অংশ নেন। কার্যক্রম রাজশাহী, জয়পুরহাট, দোহার, চট্টগ্রাম, সিলেট, যশোর, ঢাকা ছাড়াও আরও বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হবে এ ক্যাম্পেইন।

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের পক্ষে সেলস অ্যান্ড এক্টিভেশন টিমের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ স্থানীয় পরিবেশক ও গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

র‍্যাফল ড্র, আপ্যায়ন ও শুভেচ্ছা উপহার বিনিময়ের মাধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।