ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পাঁচ দিনব্যাপী আবাসন মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
পাঁচ দিনব্যাপী আবাসন মেলা শুরু রিহ্যাব ফেয়ারের উদ্বোধন করছেন বাণিজ্যমন্ত্রী/ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ‘স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ’- স্লোগানকে সামনে রেখে শুরু হলো আবাসন খাতের সর্ববৃহৎ মেলা ‘রিহ্যাব ফেয়ার ২০১৭’।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।  

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, গ্রাহকরা যাতে স্বল্প সুদে ঋণ নিয়ে ফ্ল্যাটের মালিক হতে পারেন এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘২০২১ সালের মধ্যে সবার জন্য আবাসন’ বাস্তবায়নে সবাইকে কাজ করতে হবে।

গৃহায়ন মন্ত্রী, অর্থমন্ত্রী, রাজউকসহ সংশ্লিষ্ট সবাইকে নিয়ে আলোচনায় বসে সমন্বিত পরিকল্পনা নেওয়ায় আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। একই সঙ্গে বাংলাদেশ ব্যাংক যাতে হাউজ বিল্ডিং ফাইন্যান্সকে ৫ হাজার কোটি টাকা ঋণ দেয় সে ব্যাপারে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন বলেও জানান তিনি।  

মেলার উদ্বোধনীতে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া, ফেয়ার স্টান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী প্রমুখ।

২০ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী এ মেলায় ২০৫টি স্টল রয়েছে। আবাসন খাতের কোম্পানি ছাড়াও অংশ নিয়েছে ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান।

মেলা সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। সিঙ্গেল এন্ট্রি ও মাল্টিপল এন্ট্রি নামে মেলায় দুই ধরনের টিকিট রয়েছে। যেখানে সিঙ্গেল টিকিটের মূল্য ৫০ টাকা যা দিয়ে একবারই প্রবেশ করা যাবে। আর ১০০ টাকা মূল্যমানের মাল্টিপল এন্ট্রি টিকিটের মাধ্যমে একজন দর্শনার্থী মেলায় পাঁচবার প্রবেশ করতে পারবেন। টিকিট থেকে প্রাপ্ত অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে বলেও জানা গেছে।

টিকিট ক্রেতাদের জন্য মেলার শেষদিন ২৫ ডিসেম্বর রাত ৯টায় র‌্যাফেল ড্রয়ের আয়োজন রয়েছে। এ বছর র‌্যাফেল ড্র’র ১ম পুরস্কার একটি প্রাইভেট কার, ২য় পুরস্কার একটি মোটরসাইকেল, ৩য় পুরস্কার একটি রেফ্রিজারেটর, ৪র্থ পুরস্কার একটি ৪২ ইঞ্চি এলইডি টেলিভিশন, ৫ম পুরস্কার একটি ওয়াশিং মেশিন এবং ৬ষ্ঠ থেকে ১০ম পর্যন্ত মোবাইল ফোন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭ 
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।