ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলায় বিআরবি হাসপাতালের ফ্রি প্রাথমিক চিকিৎসা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
রিহ্যাব মেলায় বিআরবি হাসপাতালের ফ্রি প্রাথমিক চিকিৎসা রিহ্যাব মেলায় প্রাথমিক চিকিৎসা দিচ্ছে বিআরবি হাসপাতাল

ঢাকা: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে পাঁচ দিনব্যাপী রিহ্যাব মেলা। মেলায় আগত দর্শনার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ফ্রি প্রাথমিক চিকিৎসা দিচ্ছে বিআরবি হাসপাতাল লিমিটেড।

মেলার প্রবেশ মুখে বাম পাশে স্টল নিয়েছে বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে সেখানে গিয়ে দেখা যায় মেলায় আগত দর্শনার্থীদের ফ্রি প্রাথমিক চিকিৎসা সেবা দিতে ডা. শাহরিয়ার তার মেডিকেল টিম নিয়ে বসে আছেন।

 

মেডিকেলে টিমে আরো আছেন, হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মামুনুর রশীদ। বাংলানিউজকে তিনি বলেন, রিহ্যাব মেলায় আগত দর্শনার্থীদের এবং এখানে কর্মরত স্টলের কর্মীদের মধ্যে কেউ অসুস্থ হলে তাকে আমরা প্রাথমিক চিকিৎসা সেবা দিচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের অ্যাম্বুলেন্স রেডি আছে। কেউ গুরুতর অসুস্থ হলে তাকে তাৎক্ষণিক হাসপাতাল পর্যন্ত পৌঁছে দিচ্ছি। হাসপাতালে পৌঁছানো পর্যন্ত খরচ বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষ বহন করছে।

মামুনুর রশীদ বলেন, গতকাল মেলার প্রথম দিন আমরা ১০৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। আজ বারোটা পর্যন্ত বেশ কয়েকজনকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। আরো অনেকেই আসছেন।

তিনি বলেন, আমরা ফ্রি ব্লাড সুগার ও বিপি মেপে দিচ্ছি। এ ছাড়া নরমাল সমস্যার জন্য ডাক্তার পরামর্শ দিচ্ছেন। বড় কিছু হলে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করছি।

ডা. শাহরিয়ার বলেন, আমাদের একজন চিকিৎসক এবং দুই জন সহকারী এখানে কাজ করছেন। আমাদের সহায়তা করছেন বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মামুনুর রশীদ। রয়েছে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস। এ সেবা মেলার শেষ দিন ২৫ ডিসেম্বর পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।