ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে ২ দিনব্যাপী বিমা মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
সিলেটে ২ দিনব্যাপী বিমা মেলা শুরু বিমা দাবির চেক তুলে দিচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি: বাংলানিউজ

সিলেট থেকে: বিমা সম্পর্কে সাধারণ মানুষের আগ্রহ বাড়াতে এবং বিভিন্ন অভিযোগ নিষ্পত্তি করতে সিলেটে দুই দিনব্যাপী বিমা মেলা শুরু হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ মেলার উদ্বোধন করেন।  মেলায় বিভিন্ন বিমা কোম্পানির গ্রাহকদের ৪ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৪১৯ টাকার বিমা দাবির চেক হস্তান্তর করেন তিনি।

এদিকে, মেলা উপলক্ষ্যে ব্যানার-ফেস্টুন নিয়ে সকালে শহরের কোর্ট এলাকা থেকে একটি র‌্যালি বের হয়। যা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

বিমা কোম্পানির নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান বিমা উন্নয়ন কর্তৃপক্ষ (আইডিআরএ) আয়োজিত মেলায় সহযোগিতা করছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বিমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

আইডিআরএ’র চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে, আইডিআরএ সদস্য গোকুল চাঁদ দাস, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রথম সহ-সভাপতি রুবিনা হামিদ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি বি এম ইউসুফ আলী।

মেলায় দেশের দু'টি সরকারি বিমা প্রতিষ্ঠান জীবন বিমা করপোরেশন এবং সাধারণ বিমা করপোরেশনের পাশাপাশি ৩০টি বেসরকারি বিমা কোম্পানি মেলায় অংশগ্রহণ করছে। এর মধ্যে জীবন বিমা কোম্পানি রয়েছে ১৬টি এবং সাধারণ বিমা কোম্পানি রয়েছে ১৪টি।

মেলায় বিমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বিমা বিষয়ে প্রশিক্ষণ একাডেমি ও বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের স্টল রয়েছে।  

এসব স্টল থেকে বিমা বিষয়ে বিভিন্ন অভিযোগ বা সমস্যার সমাধান সম্পর্কে পরামর্শ দেওয়া হবে। এছাড়া বিমা প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন বিমা পণ্য সম্পর্কে তথ্যাদিসহ গ্রাহকদের বিভিন্ন তথ্য উপস্থাপন করা হবে।

মেলায় বিমা কোম্পানি গুলো বিভিন্ন পলিসি বিক্রি করবে এবং বিমা দাবি নিষ্পত্তি করবে।  

এছাড়া বিমা বিষয়ে বিভিন্ন অভিযোগ ও পরামর্শের জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এর স্টল রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
এমএফআই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।