ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সবজি বাজারে স্বস্তি!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
সবজি বাজারে স্বস্তি! শনিবারের কারওয়ানবাজার। ছবি: অন্তু মুজাহিদ

ঢাকা: গত কয়েক মাস ধরেই সবজি বাজারে চলছিল দরের তাণ্ডব। ৬০ টাকার কমে পাওয়া যেতো না কোনো সবজিই। বাজার দরের তাণ্ডবে বিপাকে পড়েছিল ক্রেতা সাধারণ।

তবে চলতি মাসের প্রথম সপ্তাহ থেকেই কমতে থাকে সবজির দাম। চলতি মাসের শুরু থেকে দাম কমতে কমতে শেষ সপ্তাহে এসে সবজির দাম মোটামুটি স্বাভাবিক পর্যায়ে চলে এসেছে বলে জানাচ্ছেন বিক্রেতারা।

বিশেষ করে শীতকালীন সবজিতে ভরে গেছে রাজধানীর অন্যতম সবজির আড়ত কারওয়ানবাজার। ভরপুর সবজি আসার ফলে কমেছে সবজির দাম।

শনিবার (২৩ ডিসেম্বর) এ বাজার ঘুরে এমন তথ্যেরই প্রমাণ মিললো।

শনিবারের কারওয়ানবাজার।  ছবি: অন্তু মুজাহিদবাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি ধনিয়াপাতা ৬০ টাকা, বেগুন ২০-৩০ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, পেঁপে ২০ টাকা, সিম ২৫ টাকা,দেশ টমেটো ৬০ টাকা ও আমদানি করা টমেটো ৮০ টাকা এবং দেশী কাঁচা টমেটো ৪০ টাকা, গাজর ৪০ টাকা, শসা ৩০-৪০ টাকা, লাউ ২৫-৩০ টাকা, মূলা ১৫ টাকা, আলু ১৫ টাকা, প্রতি পিস বাঁধাকপি ১০-১৫ টাকা, প্রতি পিস ফুলকপি ১৫-২০ টাকা, বরবটি ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়াও দুই আঁটি লাল শাক ১৫ টাকা করে বিক্রি হচ্ছে। পালং শাক আর পুইশাক এর দামও তাই।  

কেনাকাটা শেষে ব্যাগভর্তি বাজার নিয়ে  দাঁড়িয়ে ছিলেন তমিজউদ্দিন আহমেদ। তিনি বাংলানিউজকে বলেন, শীত মৌসুমে সবজি বেশি পাওয়া যায়। ব্যাগভর্তি বাজার করা যায়। সবজির দাম কম হওয়ায় স্বস্তি তো আছেই।

পেঁয়াজের দাম নিয়ে দীর্ঘশ্বাস ফেলে তিনি বলেন, সবজির দাম যেমন কমেছে তেমনি চাল-ডাল- পেঁয়াজের বাজার তো আগুন। একটা কমে তো অন্যটা বাড়তি। তাই সবজির পাশাপাশি পেঁয়াজের দাম কমলে আমরা স্বস্তি পেতাম।

কারওয়ান বাজারের সবজি বিক্রেতা শরিফুল আলম বলেন, এখন বাজারে ভরপুর সবজি উঠেছে। তাই দামও কম। একটু কমবেশ আছে। যে সবজির টান থাকে তার দামও বেড়ে যায়।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩
এএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।