ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

সিলেটে বিমা মেলা শেষ, আগামীতে হবে সব বিভাগে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
সিলেটে বিমা মেলা শেষ, আগামীতে হবে সব বিভাগে এবারের বিমা মেলায় তেমন সাড়া মেলেনি। ছবি: বাংলানিউজ

সিলেট থেকে: গ্রাহকদের সাড়া ছাড়াই শেষ হলো সিলেটের বিমা মেলা। সিলেট জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে দু’দিনব্যাপী মেলার আয়োজন করে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় নগরের কবি নজরুল অডিটোরিয়ামে সমাপনী অনুষ্ঠানে মেলার সমাপ্তি ঘোষণা করেন আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ১০টায় শুরু হয়েছিলো বিমা মেলা।

তবে দুপুর পৌনে ১টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। উদ্বোধনী অনুষ্ঠানে ১৮ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকার বিমা দাবির চেক গ্রাহকদের কাছে হস্তান্তর করেন তিনি।

বিমা গ্রাহকদের মধ্যে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে দ্বিতীয়বারের মতো আয়োজিত মেলায় সহযোগিতা করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বিমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইডিআরএ’র চেয়ারম্যান বলেন, এবার সিলেটে বিমা মেলা হয়েছে। আগামীতে হবে দেশের সব বিভাগে।

তিনি বলেন, আইডিআরএ’র প্রধান লক্ষ্য হলো- বিমা সেক্টরের প্রচার ও প্রসার। পাশাপাশি দীর্ঘদিন ধরে ইমেজ সংকটে থাকা এ সেক্টরের ইমেজ ফিরিয়ে আনা। এজন্য সবাইকে একসঙ্গে কাজ ও সহযোগিতা করতে হবে।

আইডিআরএ’র সদস্য ও বিমা মেলা আয়োজক কমিটির সভাপতি গোকুল চাঁদ দাসের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন আইডিআরএ’র সদস্য বোরহান উদ্দিন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি ও পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলী, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মাহফুজুল বারী চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে মেলায় অংশ নেওয়া ৩২টি কোম্পানির মধ্যে থেকে তিনটি প্রতিষ্ঠানকে সেরা নির্বাচিত করা হয়েছে। এর মধ্যে আকর্ষণীয় স্টল অন্যান্য কোটা পূরণের জন্য গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানিকে প্রথম, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে দ্বিতীয় ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে তৃতীয় পুরস্কার দেওয়া হয়। আকর্ষণীয়ভাবে অংশ নিয়ে র‌্যালিকে সুষ্ঠু-সুন্দর করায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে প্রথম, মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে দ্বিতীয় ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে তৃতীয় পুরস্কার দেওয়া হয়।

র‌্যালিটি শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় সিলেট কোর্ট এলাকা থেকে নগরের প্রধান প্রধান সড়কগুলো ঘুরে কবি নজরুল অডিটরিয়ামে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
এমএফআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa