ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১৯ দেশের অংশগ্রহণে আন্তর্জাতিক জ্বালানি প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
১৯ দেশের অংশগ্রহণে আন্তর্জাতিক জ্বালানি প্রদর্শনী প্রদর্শনীর উদ্বোধন করছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ, জাপান, আমেরিকা, রাশিয়াসহ মোট ১৯টি দেশের উদ্যোক্তাদের অংশ গ্রহণে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে পরিবেশবান্ধব ও ব্যয়সাশ্রয়ী জ্বালানি প্রদর্শনী।

এ প্রদর্শনীতে থাকছে বিদ্যুৎ উৎপাদন ও উপকরণ, সৌর বিদ্যুৎ, জ্বালানি, আলোকসজ্জা, নবায়ণযোগ্য জ্বালানি, নির্মাণ সামগ্রী, নির্মাণকৌশল যন্ত্রাংশ। প্রদর্শনীর মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন যে কেউ।

স্টলে পণ্য দেখছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।  ছবি: জিএম মুজিবুরবৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) সেমস গ্লোবাল বাংলাদেশ আয়োজিত ‘পরিবেশবান্ধব ও ব্যয়সাশ্রয়ী বিকল্প নির্মাণ উপকরণ সামগ্রী নিয়ে এ প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

 সেমস গ্লোবাল বাংলাদেশের সভাপতি মেহরুন এন ইসলাম বলেন, মোট ১৯টি দেশের উদ্যোক্তার মোট ২২০টি প্রতিষ্ঠানের ৪৮০টি স্টলের এই প্রদর্শনীর মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন। আন্তর্জাতিক জ্বালানি প্রদর্শনীর স্টল,ছবি: জিএম মুজিবুরপ্রদর্শনীতে থাকছে ‘২য় ওয়াটার বাংলাদেশ ইন্টারস্যাশনাল এক্সপো ২০১৮’, ‘২১তম পাওয়ার বাংলাদেশ এক্সপো ২০১৮’ এবং ‘২৩তম কন এক্সপো ২০১৮’।

প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। বিদ্যুৎখাত, আলোকসজ্জা, নিরাপত্তা সামগ্রী, জ্বালানি ও আবাসন সামগ্রী নিয়ে তিন দিনব্যাপী আন্তর্জাতিক এ প্রদর্শনী চলবে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।