ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোটাররা নিজের পায়ে কুড়াল মারবে না: মুহিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
ভোটাররা নিজের পায়ে কুড়াল মারবে না: মুহিত এনবিআর'র ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে অর্থমন্ত্রী

ঢাকা: দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচন খবুই গুরুত্বপূর্ণ উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমাদের ভোটাররা সচেতন, তারা নির্বাচনে ভুল করবে না, নিজের পায়ে কুড়াল মারবে না; সে ব্যাপারে আমি খুবই নিশ্চিত।

সোমবার (১২ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

বাজেটের তুলনায় গড় সম্পদের আয় কম উল্লেখ করে মুহিত বলেন, ২০৪১ সালের মধ্যে দেশটাকে সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রতি বছর বার্ষিক আয় বৃদ্ধি ২ শতাংশ হারে বাড়াতে হবে।

তিনি বলেন, সরকার ১০ বছর ধরে ক্ষমতায় আছে। এ সময়ে ১ দশমিক ৭ শতাংশ পর্যন্ত আয় করতে পেরেছি। আরেকটু চেষ্টা করলেই ২ শতাংশ করে বাড়াতে পারবো। বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন দেখছি। এ সরকার দায়িত্বে থাকলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে।

এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, এনবিআর করদাতাদের উদ্বুদ্ধ করতে যে উদ্যোগ নিয়েছে সরকার তাকে স্বাগত জানায়। এতে করে কর প্রদান আরও সহজ ও গ্রহণযোগ্য হবে।

সূচনা বক্তব্যে এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, আয়কর প্রদান পরিবারের জন্য আজকে অত্যন্ত গর্বের একটি দিন। এ ধরনের আয়োজন ও সম্মাননা প্রদানের মাধ্যমে ট্যাক্স নেট বৃদ্ধি পাবে, নতুন নতুন ট্যাক্স প্রদানকারী ও প্রতিষ্ঠান বৃদ্ধি পাবে।

অনুষ্ঠানে ব্যক্তি, কোম্পানি ও অন্যান্য, এই তিন ক্যাটাগরিতে ১৪১ জন করদাতাকে ট্যাক্স কার্ড ও সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এমএফআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad