ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মনোনয়নপ্রত্যাশীরা ট্যাক্স দেন কিনা খতিয়ে দেখার আহ্বান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
মনোনয়নপ্রত্যাশীরা ট্যাক্স দেন কিনা খতিয়ে দেখার আহ্বান কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ অন্যরা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের ট্যাক্স দেওয়ার বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

কর বিভাগের কর্মকর্তাদের অনুরোধ জানিয়ে রাসিকের মেয়র বলেন, যারা সংসদ সদস্য নির্বাচন করতে মনোনয়নপত্র কিনেছেন, খতিয়ে দেখুন তাদের মধ্যে কতজন ইনকাম ট্যাক্স দেন।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে রাজশাহী কর অঞ্চল আয়োজিত কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আওয়ামী লীগের চার হাজারেরও বেশি নেতা মনোনয়ন ফরম তুলেছেন, বিএনপি থেকে কত হাজার তুলবে? আজকে জানা যাবে। দয়া করে যদি একটু খোঁজ নিয়ে দেখেন, তাহলে দেখবেন মনোনয়নপ্রত্যাশীদের ৫০ শতাংশেরও বেশি এক টাকাও ট্যাক্স দেয় না। এদের ধরা দরকার। এখন সময় এসেছে এই সব দুরাচার অন্যাচার, জনবিশৃঙ্খলা, অনিয়ম, দুর্নীতি বন্ধ করা দরকার। দেশ এগোচ্ছে সবদিকে, নৈতিকতা হারিয়ে যাবে? দেশের উন্নয়ন হলেও আজকে তো নৈতিকতার দিকে উন্নয়ন হচ্ছে না।

মেয়র লিটন বলেন, ‘আসুন আমরা সবাই মিলে রাজশাহীকে গড়ি, দেশকে গড়ি, নিজ নিজ জায়গা থেকে দেশের জন্য অবদান রাখি, অবদান রেখে গর্ব করি আমি একজন ট্যাক্সদাতা, আমি দেশকে ট্যাক্স দেই। সেটা পাঁচ হাজার হোক, কিংবা ৫ লাখ বা ৫ কোটি। যে যার সামর্থ্য অনুযায়ী এই গর্ব নিয়ে বাঁচতে চাই। এটিই হোক আজকের ব্রত।

মেয়র আরো বলেন, ১৮ কোটি মানুষের দেশে কেন মাত্র ৩৫ লাখ ট্যাক্সদাতা থাকবে? কেন এটি এক কোটি ৩৫ লাখ হবে না, কেন এটি আড়াইকোটি হবে না? উন্নত বিশ্বে ৯৯ শতাংশ মানুষ ট্যাক্স দেয়, আমাদের তো ৯৯ শতাংশ মানুষের ট্যাক্স দেওয়ার দরকার নেই, অন্তত ২৫ শতাংশ ট্যাক্সদানকারী হোক।

রাজশাহী কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর) আলমগীর হোসেন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, রাজশাহী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ'র সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী আয়কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মহসীন খান।  

সভা শেষে কর মেলায় মেয়র খায়রুজ্জামান লিটন নিজের ও তার সহধর্মীনি মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেনীর ইনকাম ট্যাক্স দেন।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে কর মেলার উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad