ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

তৃতীয় দিনে খুলনায় ২ কোটি টাকা আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৮
তৃতীয় দিনে খুলনায় ২ কোটি টাকা আদায় আয়কর মেলা

খুলনা: খুলনায় আয়কর মেলার তৃতীয় দিন বৃহস্পতিবার (১৫ নভেম্বর) আয়কর আদায় হয়েছে ২ কোটি ২৭ লাখ ২২ হাজার ৭৩১ টাকা। এদিন মেলা থেকে সেবা নিয়েছে ৩ হাজার ২৪২ জন। রিটার্ন দাখিল করেছে ১ হাজার ৮৮৬ জন। নতুন ট্যাক্স আইডেনটিফিকেশন নম্বর (টিআইএন) নিয়েছে ৯৮ জন।

খুলনা কর অঞ্চলের উপ-কর কমিশনার মো. হাসানুর রহমান সন্ধ্যায় বাংলানিউজকে এতথ্য জানান।
  
মেলা সূত্রে জানা গেছে, বয়রাস্থ কর ভবন প্রাঙ্গণে আয়োজিত কর মেলা চলবে সোমবার (১৯ নভেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

মেলায় ৪৭টি স্টলের মাধ্যমে কর সংক্রান্ত সেবা দেওয়া হচ্ছে। মেলায় সব শ্রেণীর করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য দিয়ে নতুন করদাতারা ই-টিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতারা রি-রেজিস্ট্রেশন করতে পারছেন। পাশাপাশি এ মেলায় করদাতারা তাদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত সোনালী, বেসিক ও জনতা ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাদের আয়কর জমা দিতে পারছেন।  

মেলায় নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ রয়েছে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেল্প ডেস্ক’ এর ব্যবস্থা আছে। এবছর আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর (শুক্রবার)।
 
বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা,  নভেম্বর ১৫, ২০১৮
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।