ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইন্টারন্যাশনাল ট্রেডের উপর মাস্টার্স কোর্স হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
ইন্টারন্যাশনাল ট্রেডের উপর মাস্টার্স কোর্স হবে

ঢাকা: ইন্টারন্যাশনাল ট্রেডের উপর মাস্টার্স কোর্চ চালু করবে বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই)।

রোববার (১৮ নভেম্বর) দুপুরে বাণিজ্যমন্ত্রী এবং বিএফটিআই’র বোর্ড চেয়ারম্যান তোফায়েল আহমেদের সভাপতিত্বে বিএফটিআই’র বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় বিএফটিআই-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমেদ চলমান কার্যক্রমের বিবরণ তুলে ধরেন।

আধুনিক বিশ্ব-বাণিজ্যের প্রতিযোগিতায় টিকে থাকার জন্য বাংলাদেশের ব্যবসায়ীদের উপযুক্ত করে গড়ে তোলার জন্য প্রশিক্ষণ, সেমিনার, মতবিনিময় সভা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করে আসছে বিএফটিআই।

সভায় বিগত বছরের কার্যক্রম এবং আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করা হয়। গত এক বছরে বিএফটিআই আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক ৮টি প্রশিক্ষণ, ৯টি সেমিনার ও মতবিনিময় সভা এবং ২টি গবেষণা কার্যক্রম পরিচালনা করে।

বোর্ড সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শুভাশীষ বসু, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, শিল্প সচিব মো. আব্দুল হালিম, আইসিসিবি’র প্রেসিডেন্ট মাহবুবুর রহমান, বাংলাদেশ টেরিফ কমিশনের চেয়ারম্যান জহির উদ্দিন আহমেদ, রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, এফবিসিসিআই’র চেয়ারম্যান শফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমই’র প্রেসিডেন্ট মো. সিদ্দিকুর রহমান, এমসিসিআই’র প্রেসিডেন্ট নিহাদ কবীর উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।