ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিলেটে ৬ষ্ঠ দিনে আদায় ৩ কোটি ৪১ লাখ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
সিলেটে ৬ষ্ঠ দিনে আদায় ৩ কোটি ৪১ লাখ টাকা আয়কর মেলায় মানুষজনের ভিড়

সিলেট: আয়কর মেলার ৬ষ্ঠ দিনে সিলেট কর অঞ্চলে ৩ কোটি ৪১ লাখ ৫ হাজার ৪২৯ টাকার কর আদায় হয়েছে। এদিন সিলেটসহ বিভাগের চারটি স্থানে মেলা থেকে সেবা নিয়েছেন ৬ হাজার ১৪৭ করদাতা। রিটার্ন দাখিল করেছেন ২ হাজার ৬৬৬ জন এবং নতুন ই-টিআইএন গ্রহণ করেছেন ১২৩ জন ও রি-রেজিস্ট্রেশন করেছেন দু’জন।

রোববার (১৮ নভেম্বর) দিনব্যাপী সিলেটে মেলা থেকে কর আদায় হয়েছে ৩ কোটি ৭ লাখ ৫৮ হাজার ৫৬৪ টাকা। মেলায় সেবা গ্রহণ করেছেন ৩ হাজার ৯৮৭ জন, রিটার্ন দাখিল করেন ১ হাজার ৫৪৮ জন এবং নতুন ই-টিআইএন নিয়েছেন ৭৮ জন।


 
একই দিনে মৌলভীবাজার মেলা থেকে কর আদায় হয়েছে ১৭ লাখ ২৫ হাজার ৯৪৫ টাকার। সেবা গ্রহণ করেছেন ৯৩৬ জন, রিটার্ন দাখিল করেন ৬০৭ জন এবং নতুন ই-টিআইএন নিয়েছেন ২০ জন।
 
হবিগঞ্জ মেলা থেকে কর আদায় হয়েছে ১২ লাখ ৪৭ হাজার ২৭০ টাকা। মেলায় সেবা গ্রহণ করেছেন ৯৫৯ জন, রিটার্ন দাখিল করেছেন ৩৬৩ জন এবং নতুন ই-টিআইএন নিয়েছেন ১৯ জন।
 
এছাড়া শ্রীমঙ্গলে আয়কর মেলা থেকে কর আদায় হয়েছে ৩ লাখ ৭৫ হাজার ৬৫০ টাকা। সেবা নিয়েছেন ২৬৫ জন, রিটার্ন দাখিল ১৪৮ জন এবং ই-টিআইএন নিয়েছেন ৬ জন।
 
এর আগে শনিবার (১৭ নভেম্বর) আয়কর মেলার ৫ম দিনে ৭ কোটি ১৫ লাখ ৭৫ হাজার ৯৫০ টাকা কর আদায় করা হয়েছে।
 
সিলেট কর অঞ্চলের উপ কর কমিশনার (সদর দফতর ও প্রশাসন) কাজল সিংহ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সপ্তাহব্যাপী চলমান মেলার মোট ৬ দিনে সিলেটে ২৯ কোটি ৫৩ লাখ ৮৪ হাজার ২৭৩ টাকা কর আদায় করা হয়েছে।
 
গত ১৩ নভেম্বর থেকে নগরীর মোহাম্মদ আলী জিমনেশিয়ামে শুরু হওয়া এ আয়কর মেলা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ মেলায় সেবা দেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।