ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শিশুদের জন্য নজরকাড়া আয়োজন সিলেট বাণিজ্যমেলায় 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
শিশুদের জন্য নজরকাড়া আয়োজন সিলেট বাণিজ্যমেলায়  মজার খেলায় মত্ত শিশুরা/ছবি: বাংলানিউজ

সিলেট: ফটক দিয়ে প্রবেশ করতেই নীল-সাদার মিশেলে তৈরি তোরণ। সোনালী আভায় তাতে রাজপ্রাসাদের আবেশ। প্রবেশপথ গ্লাসের তৈরি। নিচে অ্যাকুরিয়ামে রাখা রঙিন মাছের বিচরণ। সিলেটের আন্তর্জাতিক বাণিজ্যমেলা প্রাঙ্গণে আগতদের জন্য শুরুতেই রয়েছে এমন চমকানো আয়োজন।

ফটক পেরিয়ে ঢুকতেই ড্যান্সিং ফোয়ারা। গানের তালে ফোয়ারা দেখতেই যেন যতো ভিড়।

পুরো মেলা প্রাঙ্গণেই দর্শনার্থীদের আকর্ষণের জন্য রাখা হয়েছে নানান আয়োজন। বাদ পড়েনি শিশুরাও। তাদের বিনোদনের জন্য রাখা হয়েছে বেশ কিছু ইভেন্ট।
 
মেলায় দেশি-বিদেশি ২২০টি প্যাভিলিয়নের পাশাপাশি এবারই প্রথম শিশু-কিশোরদের বিনোদনের জন্য ওয়াটার বল, জাম্পিং, ওয়াটার বুট, স্লিপার, ঝুলন্ত নৌকা, নাগরদোলা, ট্রেনজার্নি এবং কার ও মোটরসাইকেলের ডেঞ্জার গেম যুক্ত করা হয়েছে।
 
সরেজমিনে দেখা যায়, ওয়াটার বলে শিশু-কিশোরদের ঢুকিয়ে ছেড়ে দেওয়া হচ্ছে পানির উপরে। মজার এ খেলাটি আমাদের দেশে নতুন।
মেলার প্রবেশপথে ফোয়ারা 
একইভাবে বাতাস ব্যবহার করে প্লাস্টিক ফুলিয়ে করা হয়েছে স্লিপার। খেলার পাশাপাশি রয়েছে যাদু দেখা ও শেখা।
 
মেলাঙ্গনে কেনাকাটার পাশাপাশি নারীদের জন্য রয়েছে বেশ কয়েকটি আচারের প্যাভিলিয়ন। কয়েকশ আচারের স্বাদ নিতে ক্রেতাদের ভিড় দোকানগুলোতে।
 
মৌলভীবাজারের বড়লেখা থেকে মেলায় ঘুরতে আসা রুহি ইসলাম ও সুমা আক্তার বলেন, কেনাকাটার পাশাপাশি কয়েক প্রকার আচার কিনেছি। দাম একটু বেশি হলেও এসব আচার সহসাই বাইরে মেলে না।
 
মেলার ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্ব পালন করা মনিপুরী তাঁত শিল্প ও জামদানি বেনারসি কল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল গাফফার বাংলানিউজকে বলেন, মেলায় শিশুদের জন্য রয়েছে হরেক রকমের বিনোদন। ইট-পাথরের এ শহরে টাকা দিয়েও এসব বিনোদন মেলে না। এজন্য মাত্র ২০ টাকা রাখা হচ্ছে প্রবেশ ফি। তার উপর থাকছে কার, মোটরসাইকেলসহ আকর্ষণীয় সব পুরস্কার।  

সিলেটের সব শ্রেণী পেশার মানুষকে মেলায় ঘুরে যাওয়ার আহ্বান জানান তিনি।
 
সিলেট চেম্বারের আয়োজনে মাসব্যাপী বাণিজ্যমেলা ১৬ ডিসেম্বর পর্যন্ত চলবে।
 
বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।