ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

অবসর মানেই বিদায় না: অর্থমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
অবসর মানেই বিদায় না: অর্থমন্ত্রী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আবুল মাল আবদুল মুহিত/ছবি: বাংলানিউজ

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, অবসর মানেই বিদায় না। আজরাইল না আসা পর্যন্ত আমাকে বিদায় করা যাবে না। 

তিনি বলেন, 'হ্যাঁ আমি অবসরে যাচ্ছি, কিন্তু অবসর মানেই বিদায় না। রেগুলার রুটিন মাফিক কাজগুলো হয়তো থাকবে না।

তবে আমি আপনাদের সঙ্গে আছি। আই শ্যাল লিড এ পাবলিক লাইফ। আজরাইল না আসা পর্যন্ত আমাকে বিদায় করা যাবে না'।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বাংলাদেশের পুঁজিবাজারে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

অর্থমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দারিদ্র বিমোচনে সব থেকে বেশি গুরুত্ব দিয়েছে। এবারও দারিদ্র বিমোচন আমাদের প্রধান অগ্রাধিকার থাকবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহারে আপনারা বিষয়টি দেখতে পাবেন।

তিনি বলেন, আমাদের সরকারের একটি লক্ষ্য ছিলো। সেটি হলো দারিদ্র দূরীকরণ। যে দেশের ৩০ শতাংশ লোক দারিদ্র সীমার নিচে ছিলো। এখন তা কমে ২০ শতাংশে চলে এসেছে।

মুহিত বলেন, নির্বাচনে আওয়ামী লীগ আবার জিতবে। আগামী ১০ বছর পর দেশে কোনো দারিদ্র থাকবে না। কারণ দারিদ্র দূরীকরণই আওয়ামী লীগের স্লোগান। ১০ বছর এক সঙ্গে পাওয়া মানে দারুণ উপকারী। ১০ বছর এক সঙ্গে সুযোগ বেড়ে যায়৷ আমরা সে সুযোগ ভোগ করেছি। তাই দেশে দারিদ্রের হার কমে এসেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে মুহিত বলেন, আমরা যে উন্নয়ন করেছি তার মূলে রয়েছে নেতৃত্ব গুণ। আমাদের নেত্রী শুধু আমাদের নেতা নন তিনি বিশ্বের শীর্ষ পর্যায়ের নেতৃত্বের মধ্যে রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮ 
এমএফআই/এসএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa