ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সুবিধাবঞ্চিত মানুষের ত্বকের সুস্থতায় ‘ভ্যাসলিন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৮
সুবিধাবঞ্চিত মানুষের ত্বকের সুস্থতায় ‘ভ্যাসলিন’ শরণার্থী শিশুদের মাঝে অভিনেত্রী বিপাশা হায়াত।

ঢাকা: ২০১৬ সালে ভ্যাসলিন শুরু করে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’। এবার এ প্রজেক্টের অংশ হিসেবে কক্সবাজারের শরণার্থীদের ক্যাম্পে আয়োজন করা হয়েছে সচেতনতামূলক অনুষ্ঠানের।

এ আয়োজন ভ্যাসলিন হিসেবে ছিলো টি এম এস এস। অনুষ্ঠানে শরণার্থীদের মধ্যে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ ও ত্বক সংক্রান্ত সমস্যা সমাধানে হেলথ ক্যাম্প গঠন করা হয়।

শরণার্থীদের ত্বকের সমস্যার প্রয়োজনীয় ও কার্যকরী পরামর্শ দিতে ভ্যাসলিনের পক্ষ থেকে চিকিৎসক ও নার্সদের নিযুক্ত করা হয়েছে।   এছাড়া এবারও অনুষ্ঠানে ছিলেন অভিনেত্রী বিপাশা হায়াত।

বিপাশা বলেন, খুব কাছ থেকে সুবিধাবঞ্চিত মানুষদের শীতকালীন বিভিন্ন সমস্যাগুলো দেখলাম। ভ্যাসলিনের এই মহৎ উদ্যোগ আমাকে ওদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। এজন্য আমি গর্বিত!

ইউনিলিভারের পক্ষ থেকে জানানো হয়, ভ্যাসলিন হিলিং প্রজেক্টের মাধ্যমে এবার প্রায় ২ লাখ সুবিধাবঞ্চিত মানুষের কাছে ভ্যাসলিন পৌঁছে দিতে কাজ করছেন তারা।

এবার ভ্যাসলিন নিয়ে এসেছে ‘ভ্যাসলিন হাইজিন কিট’। অনাকাঙ্ক্ষিত ও যেকোনো দুর্ঘটনায় প্রাথমিক চিকিৎসার পরিপূরক হিসেবে ব্যবহার করা যাবে চিকিৎসার প্রাথমিক সরঞ্জাম ও ওষুধ সম্বলিত এই বক্স।

প্রজেক্টের আওতায় এই হাইজিন কিট বক্স কক্সবাজারের সুবিধাবঞ্চিত শরণার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হবে। এছাড়াও প্রতিকূল পরিবেশে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি ব্যবহারের মাধ্যমে কিভাবে ত্বককে সুস্থ রাখা যায় সে বিষয়ে ইতোমধ্যে ভ্যাসলিনের পক্ষ থেকে ৬শ’ চিকিৎসক ও ১২শ’ নার্সকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।