ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
বাংলাদেশ ব্যাংকে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ কেন্দ্রীয় ব্যাংকের গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন অনুষ্ঠান, ছবি: বাংলানিউজ

ঢাকা: মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম জাগ্রত করতে বাংলাদেশ ব্যাংকের গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্নারের উদ্বোধন করেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির।

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বলেন, বঙ্গবন্ধুর কারণেই পরাধীনতার শৃঙ্খল থেকে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি।

এমনকি স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধ বিধ্বস্ত অবস্থা মোকাবেলা করে একটি সুন্দর দেশ গঠনে বঙ্গবন্ধু বহুমাত্রিক কাজে হাত নিয়ে ছিলেন। এ কর্নারের মধ্যদিয়ে জাতিরজনক ও মুক্তিযুদ্ধ নিয়ে জানার আগ্রহ যেমন বাড়বে, তেমনি প্রজন্ম থেকে প্রজন্ম তরে মুক্তিযুদ্ধের চেতনাও জাগ্রত থাকবে।

এসময় তিনি সর্বস্তরের কর্মকর্তাদের কর্নারটি ব্যবহার ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের অর্থ-ব্যবস্থাকে গড়ে তোলার দিক-নির্দেশনা দেন।

কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক (লাইব্রেরি) মো. মাহবুবার রহমান খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাহী পরিচালক (গবেষণা) ড. মো. আখতারুজ্জামান ও সভাপতি মহাব্যবস্থাপক (লাইব্রেরি) মো. মাহবুবার রহমান খান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নেছার আহাম্মদ ভূঁঞা এবং বীর মুক্তিযোদ্ধা ও প্রাক্তন যুগ্মপরিচালক আব্দুস জব্বার দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।
 
এ ছাড়া অনুষ্ঠানে ব্যাংকের নির্বাহী পরিচালক, মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যবস্থাপক, বঙ্গবন্ধু পরিষদ, বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (সিবিএ) এবং ব্যাংকের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।