ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কুড়িগ্রামে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
কুড়িগ্রামে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ ক্যাম্পেইন, ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: ‘এলপি গ্যাস ব্যবহারে প্রশিক্ষণ নিন, নিরাপদে থাকুন প্রতিদিন' এ স্লোগানে কুড়িগ্রামে বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাসের ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের আয়োজনে কুড়িগ্রাম অভিনন্দন কনভেনশন সেন্টারে দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ১২০ জন গৃহিনী অংশগ্রহণ করেন।

কর্মশালায় প্রতিনিধিত্ব করেন বসুন্ধরা এলপিজির মার্কেটিং অ্যান্ড সেলস’র হেড অব ডিভিশন মীর টিআই ফারুক রিজভী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভির ডিফেন্সের উপ-পরিচালক মনজিল হক। আরো উপস্থিত ছিলেন- জনপ্রিয় চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা অপু বিশ্বাস।

মীর টিআই ফারুক রিজভী বলেন, বসুন্ধরা এলপি গ্যাস শুধু ব্যবসাই করে না, মানুষের নিরাপত্তার বিষয় নিয়েও ভাবে। আর তাই সারাদেশে ‘নিরাপদ নিবাস’ ক্যাম্পেইন চালানোর পাশাপাশি যুক্ত করেছে নিরাপদ কর্মস্থল। গত ৫ বছরে এলপি গ্যাস ব্যবহারে ৬০ শতাংশ হারে প্রবৃদ্ধি হয়েছে। ১৩ গুণ রিফিল ব্যবহার বেড়ে বর্তমানে ব্যবহার হচ্ছে ৬৫ লাখ রিফিল। বসুন্ধরা এলপি গ্যাস ব্যবসার পাশাপাশি গ্রাহকদেরও সিলিন্ডার ব্যবহারে সচেতন করা কাজ করছে।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভির ডিফেন্সের উপ-পরিচালক মনজিল হক বলেন, অসচেতনতার জন্য দুর্ঘটনা ঘটে। নিম্নআয়ের মানুষ ও বস্তি এলাকায় অগ্নি দুর্ঘটনা বেশি। চুলা সঠিকভাবে বন্ধ না করার ফলে গ্যাস বিস্ফোরণ হয়ে তা দ্রুত ছড়িয়ে দুর্ঘটনা ঘটে। তাই সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে। মানুষকে সচেতন করার জন্য বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিলো- কুইজ প্রতিযোগিতা ও র‌্যাফেল ড্র'র পুরস্কার বিতরণ।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।