ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

নির্বাচনী ছুটিতে এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
নির্বাচনী ছুটিতে এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ছুটিতে দেশে কার্যরত সব ব্যাংকের এটিএম বুথ, পয়েন্ট অব সেলস (পিওএস), ই-পেমেন্ট গেটওয়ে ও মোবাইল ব্যাংকিংয়ে নিরবচ্ছিন্ন লেনদেন নিশ্চিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের পে-মেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক লীলা রশিদের সই করা একটি প্রজ্ঞাপন সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচনের ছুটির সময় সব ব্যাংকের এটিএম বুথে পর্যাপ্ত টাকা সরবরাহ, এটিএম বুথে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পাহাড়াদারসহ ও অন্যান্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এছাড়া অনলাইন ই-পেমেন্ট গেটওয়েতে কার্ডভিত্তিক লেনদেনের ক্ষেত্রে টু ফ্যাক্টর অথেনটিকেশন ওয়ান টাইপ পাস ওয়ার্ড (ওটিপি) ব্যবস্থা চালুরাখা এবং সব ধরনের লেনদেনে গ্রাহককে মোবাইল ফোনে বার্তা পাঠানোসহ সার্বক্ষণিক সেবাদানের জন্য হেল্পলাইন চালু রাখার নির্দেশ দিয়েছে।

একই সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নিরবিচ্ছিন্ন লেনদেন নিশ্চিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সব ধরনের লেনদেন করার সময় গ্রাহকদের সর্তকতা অবলম্বনের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে গণমাধ্যমে প্রচারণার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগ।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa