ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

উচ্চশিক্ষা নিশ্চিতে সহায়তা দেবে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
উচ্চশিক্ষা নিশ্চিতে সহায়তা দেবে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিলা আক্তারকে শিক্ষা সহায়তার চেক দেওয়া হচ্ছে

ঢাকা: শ্রমজীবী মানুষের সন্তানদের উচ্চশিক্ষা নিশ্চিত করতে খুঁজে এনে তহবিল থেকে সহায়তা করা হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান সচিব আফরোজা খান।

তিনি বলেন, উচ্চশিক্ষার জন্য সারা দেশে থেকে শ্রমজীবী মানুষের সন্তানদের খুঁজে বের করে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে তাদের আর্থিক সাহায্য দেওয়া হবে।  

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিলা আক্তারকে শিক্ষা সহায়তার চেক হস্তান্তরকালে সচিব একথা জানান।

 

সম্প্রতি একটি জাতীয় দৈনিকে লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার পূর্ণসিন্দুনা গ্রামের মেধাবী শিক্ষার্থী শাকিলা অর্থাভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে না- এমন সংবাদ দেখে ওই শিক্ষার্থীকে মন্ত্রণালয়ে ডেকে এনে শিক্ষা সহায়তার চেক দেন।

শ্রম সচিব বলেন, শ্রমজীবী মেহনতি মানুষের সন্তানেরা যাতে অর্থাভাবে উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সেজন্য মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের বিষয়টি গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাদের তৃণমূল পর্যায়ে শ্রমজীবীদের সন্তানদের শ্রমিক কল্যাণ তহবিলের শিক্ষা সহায়তার বিষয়টি অবহিত করবেন এবং সহায়তা পেতে তাদের সহযোগিতা করবেন।

শ্রম সচিব এর আগে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে জাতীয় শুদ্ধাচার-কৌশল বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সচিব কর্মকর্তাদের নৈতিকতা, সততা ও সদাচারণের বিষয়টি মাথায় রেখে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক সচিব সৈয়দ আহম্মদ, মো. আশরাফ শামীম এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. এএমএম আনিসুল আওয়ালসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa