ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভোলার বাংলাবাজারে এনআরবিসি ব্যাংকের শাখা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ভোলার বাংলাবাজারে এনআরবিসি ব্যাংকের শাখা

ঢাকা: ভোলার বাংলাবাজারে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটের ৭৪তম শাখা খোলা হয়েছে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) প্রধান অতিথি হিসেবে এ শাখার কার্যক্রম উদ্বোধন করেন ভোলা-১ আসনের সংসদ সদস্য এবং সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।  

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনআরবিসি ব্যাংকের পরিচালক ড. নুরুন নবী, পরিচালক এ কে এম মোস্তাফিজুর রহমান, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, ভোলা জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

তোফায়েল আহমেদ বলেন, উন্নয়নের সব সূচকে ব্যাংকিং খাত বলিষ্ঠ ভূমিকা পালন করছে। স্বচ্ছতা, কার্যকর সেবা আর সর্বাধুনিক প্রযুক্তির ব্যবহারই এনআরবিসিকে ব্যাংকিং সেক্টরে শক্তিশালী অবস্থানে দাঁড় করাবে।  

উপকূলীয় এই অঞ্চলের মৎস্য সম্পদসহ শিল্প কারখানার উন্নয়নে এনআরবিসি ব্যাংক পৃষ্ঠপোষকতা করবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই এনআরবিসি ব্যাংক নিত্য-নতুন প্রযুক্তির ব্যবহার অব্যাহত রেখেছে। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে এই ব্যাংক বিআরটিএ’র ফি কালেকশন এবং ভূমি রেজিস্ট্রেশন ফি আদায়সহ সরকারের বিভিন্ন সেবামূলক কাজে সম্পৃক্ত রয়েছে। এসময়, ব্যাংকের সামাজিক দায়বদ্ধতার আওতায় (সিএসআর) এর বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করে তিনি বলেন, আর্তমানবতার সেবায় এনআরবিসি ব্যাংক সব সময় সচেষ্ট থাকবে।

অনুষ্ঠানে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. মুখতার হোসেন, সাপোর্ট সার্ভিসেস অ্যান্ড ব্রাঞ্চেস বিভাগের ভাইস প্রেসিডেন্ট মেজর (অব.) পারভেজ হোসেন, বরিশাল শাখার ব্যবস্থাপক জিকেএএম মাকসুদ বিন হারুন, বাংলাবাজার শাখার ব্যবস্থাপক মো. মোশাররেফ হোসেন নান্নুসহ গ্রাহক, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এনআরসি ব্যাংকের মাধ্যমে ভূমি রেজিস্ট্রেশন ফি, বিআরটিএ’র ফি আদায়, রেমিটেন্স সেবা, নগদ লেনদেন সুবিধা, ফান্ড ট্রান্সফার, ইউটিলিটি বিল (গ্যাস, পানি ও বিদ্যুৎ) বিল গ্রহণ, ডেবিট ও ক্রেডিট কার্ড সেবা, ইন্টারনেট ব্যাংকিং সেবা প্রদান করে যাচ্ছে। এছাড়াও গ্রাহকের ব্যাংকিং কার্যক্রমকে সহজ ও স্বাচ্ছন্দ্যময় করে তুলতে এনআরবিসি ব্যাংক নিয়ে এসেছে ‘এনআরবিসি প্লানেট’ অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করে গ্রাহকরা কোনো চার্জ ছাড়াই যেকোনো বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।