ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঢাকায় আন্তর্জাতিক ‘সেলসফোর্স’ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ঢাকায় আন্তর্জাতিক ‘সেলসফোর্স’ সম্মেলন

ঢাকা: গ্রাহক ব্যবস্থাপনা বিষয়ক সল্যুশন ‘সেলসফোর্স’ নিয়ে ঢাকায় প্রযুক্তি পেশাজীবীদের আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) প্রযুক্তি প্রতিষ্ঠান আরোল্য টেক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর গুলশানের সেলিব্রেশান পয়েন্টে অনুষ্ঠিত ‘ঢাকা ড্রিমিন- ২০১৯ ট্রেইলহেড এক্স’ শীর্ষক সম্মেলনে ৫০ জন পেশাজীবী অংশ নেন।

দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন সেলসফোর্সের পরামর্শক এবং ইনোভিশিও ইঞ্জিনিয়ারিংয়ের প্রধান নির্বাহী ফাইজুল মান্নান।

প্রযুক্তি প্রতিষ্ঠান আরোল্য টেকের সহযোগিতায় সম্মেলনটির আয়োজন করে সেলসফোর্স পেশাজীবীদের সংগঠন ‘ঢাকা বাংলাদেশ ডেভেলপারস গ্রুপ’।

সম্মেলনে সেলসফোর্স লাইটনিং ওয়েব কম্পোনেন্ট, সেলসফোর্স গভর্নর লিমিট এবং এর সীমাবদ্ধতা, অ্যাপেক্স ডিবাগিং, অ্যাপেক্স রিপ্লে ডিবাগার টু রেস্কিউ, আর্কিটেক্ট হবার পদ্ধতি, কাস্টমার ৩৬০ প্লাটফর্ম এবং ডেটা লেক, এক্সপেরিয়েন্স সেলসফোর্স এফএসসি, ডিজাইন থিঙ্কিং, অ্যাজাইল, সিক্রেট সস ফর সেলসফোর্স ইমপ্লিমেন্টেশন ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

সম্মেলনে ঢাকা বাংলাদেশ ডেভেলপারস গ্রুপের উদ্যোগে বিদ্যানন্দ সংস্থার মাধ্যমে অনাথ শিশুদের মাঝে অনুদান হিসেবে ব্যাগ, বই ও অন্যান্য শিক্ষা সামগ্রী, টি-শার্ট, শীতকালীন প্রসাধনী দেওয়া হয়।

সম্মেলনের বিভিন্ন অধিবেশনে বক্তব্য রাখেন- আরোল্য টেকের প্রধান সফটওয়্যার প্রকৌশলী মোহাম্মাদ জাকির হোসেন, ইনোভিশিও ইঞ্জিনিয়ারিংয়ের কারিগরি বিভাগের প্রধান আরশাদ হোসেন, রেলিসোর্সের জ্যেষ্ঠ সফটওয়্যার প্রকৌশলী নুর আলম শুভ, অ্যাপ্লিকেশন আর্কিটেক্ট সাইফুল ইসলাম, ইন্ডিপেন্ডেন্ট কন্ট্রাক্টর আল-আমিন রুবেল প্রমুখ। এছাড়াও ভারত থেকে ইন্টারনেটের মাধ্যমে যুক্ত হন প্রযুক্তি বিশেষজ্ঞ ওম প্রকাশ।

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
আরকেআর/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।