ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দীঘিনালায় পুষ্টিমেলা এবং খাবার রান্না প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
দীঘিনালায় পুষ্টিমেলা এবং খাবার রান্না প্রতিযোগিতা খাগরাছড়িতে পুষ্টি মেলা। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির দীঘিনালায় অনুষ্ঠিত হল পুষ্টিমেলা এবং পুষ্টিকর খাবার রান্না প্রতিযোগিতা-২০১৯।

রোববার (৩০ ডিসেম্বর) সকালে দীঘিনালা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে মেলার উদ্বোধন করেন দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কাশেম।

দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ইনস্টিটিউটের (বারটান) অ্যাডিশনাল ডেপুটি ডিরেক্টর ড. মোহাম্মদ রাজু আহমেদ, দীঘিনালা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, দীঘিনালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তনয় তালুকদার, উপজেলা কৃষি কর্মকর্তা ওমকার বিশ্বাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান ও উপজেলা মৎস কর্মকর্তা অবর্ণা চাকমা।

প্রকল্পের উদ্দেশ্য ও কার্যক্রম নিয়ে আলোচনা করেন ‘নিউট্রেশন স্মার্ট ভিলেজ’ প্রকল্পের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো. ইকবাল ফারুক।

বেসরকারি উন্নয়ন সংস্থা ‘আনন্দ’র নিউট্রেশন স্মার্ট ভিলেজ প্রকল্পের আওতায় আয়োজিত মেলার স্টলে চাষ করা ও প্রাকৃতিকভাবে উৎপন্ন পুষ্টিকর শাক-সবজি ও ফলের প্রদর্শনী করা হয়।

অপরদিকে মেলায় গাজরের হালুয়া, পায়েশ এবং সজনে খিচুড়ি রান্না প্রতিযোগিতায় ৪০টি দলে মোট ৮০ জন রাঁধুনি অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ৩০ ডিসেম্বর, ২০১৯
এডি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।