ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

এনসিসি ব্যাংকের নতুন এমডি মামদুদুর রশীদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এনসিসি ব্যাংকের নতুন এমডি মামদুদুর রশীদ

ঢাকা: ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ মামদুদুর রশীদ।

সোমবার (২৮ নভেম্বর) ব্যাংকের পক্ষে থেকে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসা উন্নয়নের দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি আইপিডিসি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদের অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। রশীদ ৩১ বছরের অভিজ্ঞতা সমৃদ্ধ একজন দক্ষ পেশাদার ব্যাংকার।

তিনি বাংলাদেশ, ভারত এবং অষ্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডসহ একাধিক দেশি ও বিদেশি ব্যাংকিং পরিমন্ডলে ফিন্যান্স ও ব্যাংকিং উভয় ক্ষেত্রে অভিজ্ঞতা সমৃদ্ধ।

রশীদ ব্র্যাক এবং ব্র্যাক ইন্টারন্যাশনালের গ্রুপ চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি ব্র্যাক ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে (হোলসেল ব্যাংকিং/এসএমই এবং ট্রেজারি) দায়িত্ব পালন করেন।

দীর্ঘ কর্মজীবনে তিনি করপোরেট ও এসএমই, ফিন্যান্স, অপারেশন্স্, ঝুঁকি ব্যবস্থাপনা (ক্রেডিট, মার্কেট ও অপারেশনাল), কমপ্লায়েন্স, মানবসম্পদ এবং সাধারণসেবাসহ ব্যাংকিংয়ের বিভিন্ন কার্যক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সিটি ব্যাংক-অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের করপোরেট ও ইনিস্টিটিউশনাল ব্যাংকিং ব্যবসায় প্ল্যানিং বিভাগের প্রধান ছিলেন তিনি।

এছাড়া তিনি ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ, ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং ইউসিবি ইনভেস্টমেন্টের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।