ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

৪ দিন পর বেনাপোল বন্দরে বাণিজ্য সচল

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
৪ দিন পর বেনাপোল বন্দরে বাণিজ্য সচল বেনাপোল বন্দর

বেনাপোল (যশোর): শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চারদিন বন্ধ থাকার পর শনিবার (১৬ অক্টোবর) থেকে পুনরায় বেনাপোল-পেট্রোপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে।  

বেনাপোল কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার দাস বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

 

এ সময় তিনি জানান, ভারতে দুর্গাপূজার ছুটি থাকায় চলতি মাসের ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। ছুটি শেষে শনিবার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হয়েছে। এতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে দুই দেশের বন্দর এলাকায়।  

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোশিয়েশনের ব্যাংক বিষয়ক সম্পাদক হায়দার আলী বাংলানিউজকে জানান, ভারতীয় সিঅ্যান্ডএফ নেতারা তাদের চিঠি দিয়ে জানিয়েছিলেন— দুর্গাপূজা উপলক্ষে ১২-১৫ অক্টোবর পর্যন্ত চারদিন বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে সব ধরনের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। সেই অনুযায়ী চারদিন বাণিজ্য বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে পুনরায় ওই দুই বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে।  

চারদিন বেনাপোল-পেট্রোপোল বন্দর বন্ধ থাকা সময়ে পাসপোর্ট যাত্রীদের চলাচল ছিল স্বাভাবিক।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa