ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

হামজা টেক্সটাইলসের সম্প্রসারিত ইউনিটের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
হামজা টেক্সটাইলসের সম্প্রসারিত ইউনিটের যাত্রা শুরু হামজা টেক্সটাইলসের সম্প্রসারিত ইউনিটের যাত্রা শুরু।

ঢাকা: গাজীপুরে যাত্রা শুরু করলো ডিবিএল গ্রপের অঙ্গপ্রতিষ্ঠান হামজা টেক্সটাইলস লিমিটেডের নতুন ইউনিট। গাজীপুরের মাইমুন কমপ্লেক্সে অবস্থিত ফ্যাক্টরিতে নতুন সম্প্রসারিত ইউনিটের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক এম. এ. জব্বার, ভাইস চেয়ারম্যান এম. এ. রহিম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কোভিড-১৯-এর মতন বৈশ্বিক মহামারিতে বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে যেখানে, সেখানে ডিবিএল গ্রূপ নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তুলছে এটি আমাদের অর্থনীতির জন্য একটি ইতিবাচক দিক।

ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, আমাদের এই নতুন ইউনিট ক্রেতাদের ক্রমবর্ধমান ও পরিবর্তিত চাহিদা পূরণে হামজা টেক্সটাইলসকে ফেব্রিকসহ আরও নতুন প্রযুক্তির বিকাশ নিয়ে কাজ করার সুযোগ দেবে। এছাড়াও হামজা টেক্সটাইলসের উৎপাদন ভিত্তি সম্প্রসারণ করবে ও উৎপাদন খরচ কমাতে অগ্রসর প্রযুক্তির কার্যকারিতা তুলে ধরবে।

ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশনের (আইএফসি) ৪৪.৩ মিলিয়ন মার্কিন ডলার বা ৩৭৬ কোটি টাকা বিনিয়োগে সম্পদ–সাশ্রয়ী প্রযুক্তিসহ এই নতুন ইউনিটটি চালু হয়। আইএফসির বিনিয়োগে হামজা টেক্সটাইলসের মোট উৎপাদন ক্ষমতা হবে দৈনিক ১৭০ টন।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।