ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

নারী উদ্যোক্তাদের ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর’ লাইব্রেরি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
নারী উদ্যোক্তাদের ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর’ লাইব্রেরি

ঢাকা: ভারতীয় হাই কমিশনের সহায়তায় উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম উই- এর নিজস্ব অফিসে উদ্বোধন করা হয়েছে ‘ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর’ লাইব্রেরি। সফল উদ্যোক্তা হয়ে ওঠার জন্য যেসব বিষয়ে নজর দিতে হয়, একজন উদ্যোক্তার যে ধরনের নেতৃত্বের গুণাবলী থাকা দরকার, ব্যবসায় নামার পর অনাগত চ্যালেঞ্জ মোকাবেলার কৌশল বিষয়ক বিভিন্ন ধরনের বই পাওয়া যাবে এই লাইব্রেরিতে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী। তিনি বলেন, উই প্ল্যাটফর্মের সঙ্গে আমার অনেক দিনের সম্পর্ক। এই কাজটা করতে পেরে ভীষণ আনন্দিত আমি। বাংলাদেশের নারীদের এগিয়ে যাওয়ার জন্য উই প্ল্যাটফর্ম যেভাবে কাজ করে চলেছে, এভাবে চলতে থাকলে বাংলাদেশের নারীরা অনেক দূর এগিয়ে যাবে। আর এই এগিয়ে যাওয়ার পথ চলায় আমরা সব সময় উইয়ের পাশে আছি।

উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, দেশীয় পণ্যের ই-কমার্স ইন্ডাস্ট্রিতে অবদান রাখার জন্য উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম উই একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। যার হাত ধরে উঠে এসেছে পিছিয়ে যাওয়া লাখ লাখ নারী।  

লাইব্রেরি স্থাপন হওয়ায় ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এবং উইয়ের গ্লোবাল অ্যাডভাইজর সৌম্য বসুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনের পাবলিক ডিপ্লোমেসি অফিসার দীপ্তি আলংঘট, উই ফোরামের উপদেষ্টা সৌম্য বসু, কবির সাকিব, আরিফুল হাসান অপু, উই ফোরামের ডিরেক্টর শেইখ লিমা, ঈমানা জ্যোতি।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa