ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা রেডিমিক্স অ্যান্ড কন্সট্রাকশনের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
বসুন্ধরা রেডিমিক্স অ্যান্ড কন্সট্রাকশনের যাত্রা শুরু

ঢাকা: রাজধানীর উপকণ্ঠে বুড়িগঙ্গা নদীর পাড়ে দক্ষিণ কেরানিগঞ্জের হাসনাবাদে গড়ে উঠেছে কংক্রিট তৈরির এক বিশাল কর্মযজ্ঞ।

রোববার (২ জানুয়ারি) বিকেলে ফিতা কেটে প্রকল্পটির শুভ উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন খাইরুল বশির খান (প্রধান পরিচালন কর্মকর্তা, টগি শিপিং অ্যান্ড লজিস্টিক্স লি.), মীর্জা মুজাহিদুল ইসলাম (প্রধান পরিচালন কর্মকর্তা, সেক্টর-সি), ইঞ্জি. আমানুল্লাহ (সিনিয়র নির্বাহী পরিচালক), মো. তৌফিক হাসান (হেড অব ডিভিশন, মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট, সেক্টর-সি), শিশির কুমার বিশ্বাস (হেড অব অপারেশন, বিআরএমসিআইএল), জালাল উদ্দিন (এজিএম, সেলস) এবং গ্রুপের অন্যান্য কর্মকর্তারা।

বসুন্ধরা গ্রুপ বৃহৎ স্থাপনা বিনির্মাণে সবসময় মুন্সিয়ানা দেখিয়ে আসছে। গ্রুপের অভ্যন্তরীণ নানান প্রকল্প সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় সুদক্ষ প্রকৌশল পরিচালনায় গত প্রায় চার দশক ধরে বাস্তবায়িত হয়েছে। নিজস্ব সিমেন্ট, স্টিল, আমদানিকৃত পাথর সমন্বয়ে যে সক্ষমতা বিদ্যমান ছিল, তা এখন ভিন্ন মাত্রা পেল প্রতি ঘণ্টায় ১২০ ঘনমিটার স্বয়ংক্রিয় কংক্রিট মিক্সিং ব্যবস্থা (ইউনিট -১) যুক্ত হয়ে।

এ প্রসঙ্গে সাফওয়ান সোবহান বলেন, দেশের ক্রমবর্ধমান উন্নয়নের অন্যতম অংশীদার বসুন্ধরা শিল্পগোষ্ঠী বাণিজ্যিকভাবে রেডিমিক্স সরবরাহ শিল্পে যুক্ত হলো। বর্তমানে বছরে প্রায় ২.৫-৩ কোটি ঘনমিটার কংক্রিট প্রয়োজন, যা আগামী ৫ বছর নাগাদ ১০ গুণ বৃদ্ধি পাবে। এই বর্ধিত চাহিদার কথা মাথায় রেখে আমরা অচিরেই দেশের বিভিন্ন প্রান্তে আরও ২০টি রেডিমিক্স ইউনিট স্থাপন হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা রেডিমিক্সে প্রস্তুত কংক্রিট নিজস্ব ল্যাবে অত্যাধুনিক মেশিনে মান নিয়ন্ত্রণের পরেই নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় গ্রাহকের কাছে পৌঁছে দেওয়া হয়। রেডিমিক্স নির্মাণ কাজের সময় ও খরচ কমায়, অথচ স্থাপনাকে করে মজবুত ও দীর্ঘস্থায়ী।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa