ঢাকা, সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২, ১৪ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

স্বাস্থ্যবিধি মেনে ব্রোকারেজ হাউজগুলোতে লেনদেন চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
স্বাস্থ্যবিধি মেনে ব্রোকারেজ হাউজগুলোতে লেনদেন চলছে স্বাস্থ্যবিধি মেনে ব্রোকারেজ হাউজগুলোতে লেনদেন চলছে।

ঢাকা: করোনা ভাইরাসজনিত রোগ (কোডিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ব্রোকারেজ হাউজগুলোতে লেনদেন চলছে।

সোমবার (২৪ জানুয়ারি) রাজধানীর মতিঝিলের একাধিক ব্রোকারেজ হাউজ ঘুরে দেখা গেছে এমন চিত্র।

ব্রোকারেজ হাউজ সংশ্লিষ্টরা জানিয়েছেন সরকার ঘোষিত বিধিনিষেধ, সামাজিক দূরত্ব বজায় এবং সকলের মুখে মাস্ক নিশ্চিত করে বিনিয়োগকারীদের হাউজে প্রবেশ করানো হচ্ছে। শুধু তাই নয় বিনিয়োগকারীরা বেশিরভাগ অনলাইনে ট্রেড করছেন বলেও জানান তারা।

এ ব্যাপারে মা সিকিউরিটিজের কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, আমাদের হাউজে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে বিনিয়োগকারীরা লেনদেন করছেন। শুধু তাই নয় বিনিয়োগকারীরা একে অপরের থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বসছেন। এছাড়া অধিকাংশ বিনিয়োগকারী অনলাইনে অর্ডার করছে বলে তিনি উল্লেখ করেন।

নিজেকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি মেনেই আমরা লেনদেন করছি বলে জানালেন বিনিয়োগকারী মশিউর রহমান। তিনি বাংলানিউজকে বলেন, আমরা যদি নিজেরা সচেতন হই তাহলেই এই রোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব। সচেতনতার কোনো বিকল্প নেই বলে তিনি উল্লেখ করেন।

এদিকে সরকারের ঘোষণায় আজ থেকে অর্ধেক জনবল নিয়ে সব অফিস পরিচালনা শুরু হয়েছে। আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব অফিস অর্ধেক জনবল নিয়ে পরিচালনার নির্দেশ দিয়ে রোববার (২৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সকল সরকারি/আধা সরকারি/স্বায়ত্তশাসিত/বেসরকারি অফিসসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা/কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। অন্যান্য কর্মকর্তা/কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন। ব্যাংক/বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা দিবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এসএমএকে/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa