ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পিএসও লাইসেন্স পেল ওয়ালেটমিক্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
পিএসও লাইসেন্স পেল ওয়ালেটমিক্স ...

ঢাকা: পেমেন্ট সিস্টেম অপারেটর হিসেবে ওয়ালেটমিক্স লিমিটেডকে লাইসেন্স দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এখন থেকে প্রতিষ্ঠানটি দেশের বিভিন্ন কোম্পানির পেমেন্ট গেটওয়ে সেবা দিতে পারবে ওয়ালেটমিক্স লিমিটেড।

বুধবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট থেকে এ বিষয়ে একটি সার্কুলার জারী করে দেশে কার্যরত সকল তফসিলি ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস প্রোভাইডর, পেমেন্ট সিস্টেম অপারেটর ও পেমেন্ট সার্ভিস প্রোভাইডরের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, ওয়ালেটমিক্স লিমিটেডকে শর্তসাপেক্ষে দেশের অভ্যন্তরে মার্চেন্ট এগ্রিগেটর সেবা দেওয়ার জন্য পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও) হিসেবে লাইসেন্স দিয়েছে।

ফলে এখন থেকে ওয়ালেটমিক্স লিমিটেডের মাধ্যমে ই-কর্মাস উদ্যোক্তারা তাদের পণ্য বা সেবামূল্য ইন্টারনেটের মাধ্যমে নিতে পারবে। এছাড়াও পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও) ব্যবহার করে ব্যাংকগুলো কার্ড ও অটোমেটেড টেলার মেশিন (এটিএম) লেনদেন করতে পারবে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এসই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।