ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নববর্ষ উপলক্ষে বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
নববর্ষ উপলক্ষে বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি বন্ধ

পঞ্চগড়: বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন উপলক্ষে দেশের একমাত্র চতুর্দশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান) পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছে আমদানি-রপ্তানিকারক গ্রুপ।  

বুধবার (১৩ এপ্রিল) রাত ৮টার সময় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বাংলানিউজকে বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।

বন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সদস্যরা জানান, বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল থেকে বন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। শুক্রবার (১৫ এপ্রিল) সরকারি ছুটি থাকায় আগামী শনিবার (১৬ এপ্রিল) সকাল থেকে বন্দরে পুনরায় শুরু হবে আমদানি-রপ্তানি কার্যক্রম। উভয় দেশের আমদানি-রপ্তানিকারক ও ব্যবসায়ীদের সম্মতিতে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে বাংলাবান্ধা স্থল বন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, ইমিগ্রেশন) নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, নববর্ষ উপলক্ষে বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।