ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীর সড়কে বসেছে অবৈধ গরুর হাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
রাজধানীর সড়কে বসেছে অবৈধ গরুর হাট

ঢাকা: রাজধানীতে ঈদুল আজহা উপলক্ষে বসেছে অবৈধ গরুর হাট। সড়ক ও ফুটপাত দখল করে মিরপুর ৬ নম্বর (বি-ব্লক মসজিদ সংলগ) অবৈধ গরুর হাটটি বসিয়েছেন স্থানীয় প্রভাবশালীরা।

 

বৃহস্পতিবার (৭ জুলাই) সরেজমিনে দেখা যায়, মিরপুর ৬ নম্বর বি-ব্লক মসজিদ সংলগ্ন সড়কের একপাশ দখল করে বসেছে এ গরুর হাট। সড়কে ওপর অস্থায়ী বাঁশ, খুঁটির ওপর ত্রিপল লাগিয় গরু ও ছাগল বেঁধে রাখা হয়েছে। গরু, ছাগলের মলমূত্র ও ময়লা-আবর্জনা সড়ক এবং ফুটপাতে ছড়িয়ে ছিটিয়ে থাকায় পরিবেশ দূষণ হচ্ছে।
 
স্থানীয়রা জানান, অবৈধ পশুর হাটটি বুধবার (৭ জুলাই) রাত থেকে বসেছে। আর হাটটি বসিয়েছেন স্থানীয় প্রভাবশালী বাবু। তিনি ওই এলাকার ওয়ার্ড কাউন্সিলরের কাছের লোক। হাটে ৩০টির মতো গরু ও ২০টির মতো ছাগল রয়েছে। হাটে আরও গরু ও ছাগল আসছে। শুক্রবারের (৮ জুলাই) মধ্যে এ হাটে আরও গরু-ছাগলে আসবে।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তফাজ্জল হোসেন টেনুর মোবাইল নম্বরে একাধিকবার ফোন কল করে তাকে পাওয়া যায়নি।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, এটা কি আমার থানার মধ্যে পড়েছে। সড়ক নম্বর কত। আমি ঘটনাস্থলে লোক পাঠাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।