ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জুয়েলারি শিল্পে হয়রানি-চুরি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাজুস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
জুয়েলারি শিল্পে হয়রানি-চুরি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাজুস বক্তব্য দিচ্ছেন ডা. দিলীপ কুমার রায়, ডানে সভায় আগত ব্যবসায়ীরা

লালমনিরহাট: বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) সাবেক সভাপতি ও স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায় বলেছেন, সারাদেশের জুয়েলারি মালিক ও কর্মচারীরা প্রতিনিয়ত চুরি ও পুলিশি হয়রানির শিকার হচ্ছেন। এ সমস্যা সমাধানে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চায় বাজুস।

 

ভ্যাট সমস্যায় জর্জরিত এ শিল্পকে বাঁচাতে বাজুস সভাপতি নিরলস কাজ করে যাচ্ছেন। আশা করি, দ্রুত এ সমস্যার সমাধান হবে, যোগ করেন ডা. দিলীপ।  

বৃহস্পতিবার (২০ অক্টোবর) বিকেলে লালমনিরহাট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে বাজুসের লালমনিরহাট জেলা শাখার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা কমিটিগুলোকে শক্তিশালী ভূমিকা পালনের আহ্বান জানিয়ে ডা. দিলীপ বক্তব্যের শুরুতে বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরকে ধন্যবাদ জানান।  

তিনি বলেন, সায়েম সোবহান আনভীর শত ব্যস্ততার মধ্যেও আমাদের অনুরোধে এ সংগঠনের হাল ধরেছেন, এগিয়ে নিচ্ছেন। তার দক্ষ নেতৃত্বে আমাদের এ সংগঠন সারাদেশে বিস্তৃতি লাভ করেছে। তার নেতৃত্বেই জুয়েলারি শিল্পের হারানো ঐতিহ্য ফিরে আসবে।  

বাজুস লালমনিরহাট জেলা শাখার সভাপতি হিমাংশু সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাজুস উপদেষ্টা বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল।  

এসময় আরও বক্তব্য দেন- বাজুস কার্যনির্বাহী কমিটির সদস্য ও স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের সদস্য সচিব রিপনুল হাসান, স্ট্যান্ডিং কমিটির ডিস্ট্রিক্ট মনিটরিং ও বাজুস সদস্য এনামুল হক সোহেল, বাজুস লালমনিরহাট শাখার সম্পাদক দুলাল চন্দ্র কর্মকার, বাজুস আদিতমারী উপজেলা শাখার প্রচার সম্পাদক আব্দুল জলিলসহ অনেকে।

শুধুমাত্র ট্রেড লাইসেন্স দিয়ে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বাজুসের সদস্য হওয়ার সুযোগ রয়েছে। তাই যারা এখনও বাজুস সদস্য হননি, তাদের দ্রুত সদস্য হওয়ার আহ্বান জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।