ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

হায়োসুং’কে নন-কটন টেক্সটাইলে বিনিয়োগের জন্য আহবান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
হায়োসুং’কে নন-কটন টেক্সটাইলে বিনিয়োগের জন্য আহবান 

ঢাকা: বিজিএমইএ সভাপতি ফারুক হাসান দক্ষিণ কোরিয়ার নেতৃস্থানীয় শিল্প সংস্থা হায়োসুং কর্পোরেশনকে বাংলাদেশের ব্যাকওয়ার্ড-লিংকেজ শিল্পে, বিশেষ করে উচ্চ মূল্য সংযোজিত এবং নন-কটন টেক্সটাইল খাতে বিনিয়োগের জন্য আহবান জানিয়েছেন।

শুক্রবার (২৮ অক্টোবর) ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএর একটি প্রতিনিধি দল দক্ষিণ কোরিয়ার হায়োসুং কর্পোরেশন পরিদর্শনে গেলে তিনি এ আহ্বান জানান।

বিজিএমইএ প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন বিজিএমইএ-এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক আসিফ আশরাফ, ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জি. মোঃ শফিকুর রহমান, জায়ান্ট গ্রুপের পরিচালক আসাব আদিব হাসান, আইএফসি ঢাকার সিনিয়র কান্ট্রি অফিসার নুজহাত আনওয়ার এবং আইএফসির “পার্টনারশিপ ফর ক্লিনার টেক্সটাইল: প্যাক্ট” প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার নিশাত চৌধুরী।

বৈঠকে তারা পারস্পরিক বাণিজ্য স্বার্থ সম্পর্কিত বিষয় নিয়ে, বিশেষ করে বাংলাদেশে হায়োসুং কর্তৃক ম্যানমেইড ইয়ার্ন এবং ফেব্রিক টেক্সটাইল কারখানা স্থাপন করার সম্ভাবনা বিষয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, কটন-ভিত্তিক পোশাক উৎপাদনের ক্ষেত্রে বাংলাদেশ শীর্ষে পৌঁছেছে, তাই এই খাতটি এখন ক্রমবর্ধমানভাবে নন-কটন পোশাক খাতে মনোযোগ বাড়াচ্ছে।

সেক্ষেত্রে, হায়োসুং বাংলাদেশের পোশাক শিল্পের সহযোগী অংশীদার হতে পারে, যেহেতু তারা স্প্যানডেক্সের জন্য বৈশ্বিক বাজারের শেয়ারের ওপর আধিপত্য বিস্তার করে রয়েছে।

হায়োসুং কর্পোরেশন হল একটি বৃহৎ ফাইবার প্রস্তুতকারক প্রতিষ্ঠান, যা ফাইবার শিল্প জুড়ে 'ক্রেওরা, অ্যারোকুল এবং আস্কিন'র মতো বিশ্ব-মানের বেশিরভাগ পণ্য উৎপাদন করে। তারা নাইলন, পলিয়েস্টার সুতা, টেক্সটাইল এবং ডাইড, প্রক্রিয়াজাত ফ্যাব্রিক পণ্য উৎপাদন এবং সরবরাহ করে।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমকে/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।