ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষের কষ্ট হচ্ছে: বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষের কষ্ট হচ্ছে: বাণিজ্যমন্ত্রী

ঢাকা: নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের দাম বাড়ার কারণে সাধারণ মানুষের অবশ্যই কষ্ট হচ্ছে বলে স্বীকার করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) দুপুরে সচিবালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্সের ৪র্থ সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

যেভাবে নিত্যপণ্যের দাম বাড়ছে, গত এক মাসে বেশ কয়েকটি পত্রিকায় একই শিরোনাম হয়েছে—সংসার আর চলছে না। বাণিজ্যমন্ত্রী হিসেবে আপনি কী মনে করেন, এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, এটা সত্যি কথা যে, মানুষের কষ্ট হচ্ছে। এই কষ্টের পেছনে কিন্তু আমাদের চেয়ে বৈশ্বিক কারণ বেশি। এখন বৈশ্বিক কারণটা তো আমরা রাতারাতি পরিবর্তন করতে পারবো না।

তিনি বলেন, প্রত্যেক মানুষের জীবনে কখনো ভালো সময় থাকে, কখনো খারাপ সময় থাকে। আমাদের প্রধানমন্ত্রী যেটা বলেছেন, সামনে দুর্ভিক্ষ হতে পারে, খাদ্যের অভাব হতে পারে। সেই চিন্তা করেই কিন্তু তিনি বারবার বলছেন, তিনি সব সময় অনেক অ্যাডভান্স চিন্তা করেন, যাতে করে আমাদের সমস্যা না হয়।

আজকের সভা থেকে সাধারণ মানুষের জন্য কোনো সুখবর আছে কিনা জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের খবরটা দিচ্ছি যে, ভয় পাওয়ার কিছু নেই।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, সয়াবিন তেলের বিষয়টি আমাদের ট্যারিফ কমিশন ঠিক করবে। আমি আজকে এখনই বলেছি, খুব শিগগিরই আবার বসে পুরো জিনিসটা অ্যাসেস করে, স্টাডি করে তারা নির্ধারণ করবে।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।