ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

দ্রুত-সহজ কাস্টমস সেবা চায় বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
দ্রুত-সহজ কাস্টমস সেবা চায় বিজিএমইএ

ঢাকা: তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ দ্রুত ও সহজে সেবা দেওয়ার জন্য কাস্টমস বন্ড কমিশনারেটকে (সিবিসি) অনুরোধ জানিয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) ঢাকায় সিবিসি কার্যালয়ে সিবিসি কমিশনার (ঢাকা দক্ষিণ) মোহাম্মদ আহসানুল হক ও সিবিসি কমিশনার (ঢাকা উত্তর) মো. আজিজুর রহমানের সঙ্গে এক বৈঠকে এসব অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

সংগঠনটি বন্ড লাইসেন্সে এইচএস কোডের সঙ্গে পোশাক শিল্পের কাঁচামাল এবং অন্যান্য সংশ্লিষ্ট উপকরণের বর্ণনা অন্তর্ভুক্ত করার প্রক্রিয়ায় জটিলতাগুলো দূর করার জন্যও আহ্বান জানিয়েছে।

এ সময় বিজিএমইএ নেতারা শুল্ক বন্ড সংক্রান্ত সেবা নিয়ে পোশাক কারখানাগুলোর সমস্যাসমূহ সিবিসি কমিশনারদের জানান। তারা শুল্ক বন্ড সংক্রান্ত সব বাধা দূর করতে সিবিসির সহযোগিতা কামনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, পোশাক শিল্পের লক্ষ্য হলো আগামী দিনে বিশ্ববাজারে শেয়ার বাড়ানো। পোশাক খাতে লিড টাইম এবং ব্যয় কমানোর জন্য এই দ্রুততর সেবা প্রয়োজন।

ফারুক হাসান আরও বলেন, পোশাক শিল্পের সামনের সুযোগগুলোকে কাজে লাগাতে ব্যবসায়িক পদ্ধতি, বিশেষ করে শুল্ক ও বন্ড সম্পর্কিত বিষয়গুলোকে আরও সহজ এবং দ্রুততর করতে হবে।  

দুই কমিশনার বিজিএমইএ নেতাদের কথা শোনেন এবং বৈঠকে উত্থাপিত বিষয়গুলো সমাধানে সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে বিজিএমইএর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিমও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০২২
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa