ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

শিক্ষা

বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেই অধ্যক্ষকে বদলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেই অধ্যক্ষকে বদলি

বরিশাল: অবশেষে বরিশালের রহমতপুরের কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের বিতর্কিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও মুখ্য প্রশিক্ষক মোহাম্মদ আলী জিন্নাহকে বদলি করা হয়েছে রাঙামাটিতে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কৃষি মন্ত্রণালয়ের সম্প্রসারণ-১ শাখার উপ-সচিব আবুল কালাম স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

চিঠিতে উল্লেখ করা হয়, মোহাম্মদ আলী জিন্নাহকে রাঙামাটির বীজ প্রত‌্যয়ন অফিসার পদে বদলি করা হয়েছে। এছাড়া নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিককে বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ পদে বদলি করা হয়েছে।

প্রসঙ্গত, ৮ নভেম্বর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহর অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে এ ঘটনায় তদন্ত কমিটি গঠিত হলে সেই তদন্ত কমিটির সুপারিশে অধ্যক্ষের বিরুদ্ধে আন্দোলনের নেতৃত্ব দেওয়া ১০ শিক্ষার্থীকে দেশের বিভিন্ন স্থানে বদলি করা হয় ২১ নভেম্বর। পরে আরও দুই শিক্ষার্থীকে প্রশাসনিক কারণ দেখিয়ে বদলি করা হয়। সবশেষ ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহকে বদলি করেছে কৃষি মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa