ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

যাত্রা শুরু করলো ইউআইইউসিসিএল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০১২
যাত্রা শুরু করলো ইউআইইউসিসিএল

ঢাকা: ‘উদ্ভাবনের জন্য জ্ঞান’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করলো ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাব (ইউআইইউসিসিএল)।

রোববার ধানমণ্ডির ইউআইইউ ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ক্লাবটির উদ্বোধন করা হয়।



এতে উপস্থিত ছিলেন ইউআইইউ’র প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান, প্রফেসর ড. হাসান সারওয়ার এবং বিভিন্ন বিভাগের ফ্যাকাল্টি মেম্বারসহ প্রতিষ্ঠানটির প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী।

অনুষ্ঠানের শুরুতে ক্লাবের সাধারণ সম্পাদক সাজিদ রাব্বানী ক্লাব ও এর ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে ধারণা দেন।

তিনি জানান, ক্লাবকে বিভিন্ন ভাগে ভাগ করে আইটি বিষয়ক সবক্ষেত্রকেই আয়ত্বে আনার চেষ্টা করা হয়েছে। বিভাগগুলো হচ্ছে এনড্রয়েড, পিএইচপি ও এএসপি ডট নেট, প্রোগ্রামিং কনটেস্ট, ওয়েব ডেভলপমেন্ট, রোবটিকস এবং নেটওয়ার্কিং।

বিভাগটিকে এগিয়ে নিতে প্রতিটি বিভাগে অভিজ্ঞ একজন উপদেষ্টা, একজন লিড এবং একাধিক এক্সিকিটিভ সদস্য রাখা হয়েছে।

অনুষ্ঠানে ইউআইইউ’র ডাইরেক্টর অব স্টুডেন্ট এফেয়ার্স সুমন আহমেদ নবনির্বাচিত কমিটিকে সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন।

এরপর রোবটিকসে ‘বেসিস আবিষ্কারের খোঁজে’ পুরস্কারপ্রাপ্ত ইউআইইউ’র শিক্ষক ফিরোজ আহমেদ সিদ্দিকী তার তৈরি বিভিন্ন ধরনের রোবট ও হিউমেনয়েডের ওপর বক্তব্য রাখেন।

ড. হাসান সারওয়ার তার বক্তৃতায় ইউআইইউ’র শিক্ষার্থীদের আরও বেশি কর্ম উপযোগী করে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন। ভবিষ্যতে এর সব শিক্ষার্থী যেন শিক্ষাজীবন শেষ করার আগেই চাকরি পেয়ে যান, সে পরিকল্পনার কথাও জানান তিনি।

ইউআইইউ’র প্রো-ভিসি প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান ক্লাবটিকে সব বিভাগের জন্য সহায়ক করে গড়ে তোলার আহ্বান জানান। তিনি ক্লাবটির প্রধান উপদেষ্টার দায়িত্বও পালন করবেন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ফারাহ মাহবুব এবং আবু সায়েম।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এন্ড্রয়েড বিভাগের লিড মো. সাহাবুদ্দিন এবং ইউআইইউ ডিবেট ক্লাবের প্রেসিডেন্ট আরিফ-উল-হক।

সবশেষে নবনিযুক্ত ক্লাবের সভাপতি শেখ ফাইয়াজ মোরসালিন ক্লাবের কর্মপদ্ধতি সম্পের্কে ধারণা দেন এবং সবার সহযোগিতায় ক্লাবকে এগিয়ে নেওয়ার প্রত্যয় ঘোষণা করেন।

উল্লেখ্য, খুব শিগগিরই বিষয়গুলোর ওপর কর্মশালা, সেমিনার ও জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা শুরু করবে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার ক্লাব।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১২
সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa