ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শূন্য আসনে স্থানীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করানো যাবে

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
শূন্য আসনে স্থানীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করানো যাবে ছবি: সংগৃহীত

ঢাকা: কেন্দ্রীয় ডিজিটাল লটারি কার্যক্রমে অন্তর্ভুক্ত প্রতিষ্ঠানের শূন্য আসনে ফরম বিতরণ করে শিক্ষার্থী ভর্তি করানো যাবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায় পর্যন্ত) ২০২৩ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত এন্ট্রি ক্লাস ও অন্যান্য ক্লাসের শূন্য আসনের বিপরীতে ডিজিটাল লটারির মাধ্যমে ১২ ও ১৩ ডিসেম্বর ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হয়েছে।  

কেন্দ্রীয় ডিজিটাল লটারি কার্যক্রমে অন্তর্ভুক্ত প্রতিষ্ঠানের শূন্য আসনের বিপরীতে যেসব প্রতিষ্ঠানে আবেদন কম পড়েছে অথবা শূন্য আসন পূরণ হয়নি সেসব প্রতিষ্ঠান ১১০ টাকা মূল্যে আবেদন ফরম বিতরণ করে স্থানীয়ভাবে শিক্ষার্থী ভর্তি করতে পারবে।

এক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালার সংশ্লিষ্ট ভর্তি কমিটির অনুমতি নিয়ে কমিটির প্রতিনিধির উপস্থিতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করে ভর্তি করে শূন্য আসন পূরণ করতে হবে।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ১৪ , ২০২২
এমআইএইচ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ